Connect with us

Cricket News

৫ ক্রিকেটার, যারা আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ক্রিকেটারের সাথে জুটি বেঁধেছেন

Advertisement
Advertisement

বর্তমান বিশ্বের জনপ্রিয় খেলা গুলির মধ্যে ক্রিকেট অন্যতম। আর তা যদি হয় টি-টোয়েন্টি ক্রিকেট। তাহলে তো উত্তেজনার কোন শেষ থাকেনা ক্রিকেটপ্রেমীদের। আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যেক ক্রিকেটারই চায় নিজের ছাপ রেখে যেতে। সেটা যেকোন উপায়ে। আজ এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক, যারা সবচেয়ে বেশি ক্রিকেটারের সাথে জুটি বেঁধে খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট। হোক সেটা দেশের হয়ে কিংবা এশিয়া একাদশ কিংবা বিশ্ব একাদশের হয়ে।

Advertisement

৫. রাহুল দ্রাবিড় (১৩৪): ভারতীয় টেস্ট ক্রিকেটের স্বনামধন্য ক্রিকেটার রাহুল দ্রাবিড় এই তালিকায় পঞ্চম স্থানে আছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১৩৪ জনের সাথে জুটি বেঁধেছেন। ভারতের হয়ে খেলেছেন ৩৪০টি একদিনের ম্যাচ এবং ১৬৩টি টেস্ট ম্যাচ ও মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে তার মোট রান সংখ্যা ২৪,২০৮।

৪. শোয়েব মালিক (১৩৬): পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে ১৩৬ জন নতুন সঙ্গীর সাথে জুটি বেঁধেছেন। তিনি দেশের হয়ে ২৮৭টি একদিনের ম্যাচ ৩৫টি টেস্ট ম্যাচ এবং ১১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার ব্যক্তিগত রান সংখ্যা ১১,৭৫৩ এবং উইকেট নিয়েছেন ২১৮টি।

৩. শচীন টেন্ডুলকার (১৪১): ক্রিকেটের আলোচনা হবে আর শচীন টেন্ডুলকার তাতে থাকবেন না, সেটা কি করে হয়? ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার আন্তর্জাতিক ক্রিকেটে ১৪১ জন ক্রিকেটারের সাথে জুটি বেঁধেছেন। তিনি ভারতের হয়ে ৪৬৪ ওডিআই ম্যাচ এবং ২০০ টেস্ট ম্যাচ খেলেছেন। পৃথিবীর বুকে একমাত্র তিনি শত সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন।

২. ক্রিস গেইল (১৪৫): এই তালিকায় রয়েছেন ক্রিকেট দানব ক্রিস গেইল। আজ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনি ১০৩টি টেস্ট ম্যাচ ৩০১টি একদিনের ম্যাচ এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার রান সংখ্যা ১৯,৩২১। তিনি ১৪৫ জনের সাথে জুটি বেঁধেছেন।

১. শাহিদ আফ্রিদি (১৫১): প্রাক্তন পাকিস্তানি অলরাউন্ডার শাহিদ আফ্রিদি এই তালিকার প্রথম অবস্থানে আছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেট প্রাঙ্গণে ১৫১ জনের সাথে জুটি বেঁধেছেন। তিনি পাকিস্তানের হয় ২৭টি টেস্ট ম্যাচ ৩৯৩টি ওডিআই ম্যাচ এবং ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক ক্যারিয়ার তিনি ৫৪১ উইকেটে সংগ্রহ করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News