Connect with us

Cricket News

৫ ক্রিকেটার, যারা একটি টেস্ট ম্যাচে দুই ইনিংসে একটি ডাবল সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি করেছেন

Advertisement
Advertisement

ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিনতম ফরম্যাট হল টেস্ট ক্রিকেট। যেখানে ক্রিকেটারদের চরম ধৈয্য এবং শক্ত মানসিকতার পরিচয় দিতে হয়। এই টেস্ট ক্রিকেটে এমন অনেক ব্যাটসম্যান আছেন যারা তাদের ধৈর্য এবং কৌশলের জন্য চির স্মরণীয় হয়ে আছেন। আজ আমরা এমন পাঁচজন মহরত এই সম্পর্কে জানব মহারথী সম্পর্কে জানব যারা একটি টেস্ট ম্যাচের দুই ইনিংসে একটি শতক এবং একটি দ্বিশতক রান করেছেন।

৫. সুনীল গাভাস্কার: ভারতীয় ক্রিকেট ইতিহাসে একমাত্র সুনীল গাভাস্কার এই রেকর্ডের মালিক। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে ওপেনার ব্যাটসম্যান হিসেবে গড়েছেন একের পর এক রেকর্ড। অভিষেকের প্রথম বছরেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে ১২৪ রান এবং দ্বিতীয় ইনিংসে ২২০ রান করেন লিটিল মাস্টার।

৪. গ্রেগ চ্যাপেল: ভারতীয় প্রাক্তন কোচ অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান ১৯৭৪ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই কারনামা করে দেখান। তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৪৭ রান এবং দ্বিতীয় ইনিংসে ১৩৩ রান করেন।

৩. ব্রায়ান লারা: টেস্ট ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা প্লেয়ার ব্রায়ান লারা এমন রেকর্ডের নিজের নাম অন্তর্ভুক্ত করবেন না তা কি হতে পারে? ২০০১ সালে শ্রীলংকার বিরুদ্ধে এই বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। প্রথম ইনিংসে ২২১ রানে এবং দ্বিতীয় ইনিংসে ১৩০ রান করেন তিনি।

২. গ্রাহাম গুচ: ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার গ্রাহাম গুচ ভারতের বিরুদ্ধে একটি অসাধারণ রেকর্ড গড়েন। ১৯৯০ সালে ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ট্রিপল সেঞ্চুরি করেন তিনি। প্রথম ইনিংসে তার সংগ্রহ ছিল ৩৩৩ এবং দ্বিতীয় ইনিংসে ১২৩ রান।

১. কুমার সাঙ্গাকারা: অস্ট্রেলিয়ান প্রাক্তন উইকেট রক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা নিজের ক্রিকেট জীবনের অবসর লগ্নে এই দুর্দান্ত রেকর্ডটি করে যান। ২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩১৯ রান এবং দ্বিতীয় ইনিংসে ১০৫ রান করেন।

Advertisement

#Trending

More in Cricket News