Connect with us

Cricket News

Test Cricketer: ৫ ক্রিকেটার, যারা ২০২১ সালে টেস্ট ক্রিকেটে সর্বাধিক রান করেছেন, তালিকায় রয়েছেন দুই ভারতীয়

Advertisement
Advertisement

পৃথিবীর সবচেয়ে সময় বহুল এবং ধৈর্য বহুল টুর্নামেন্ট হলো টেস্ট ক্রিকেট। পাঁচ দিনের এই খেলায় ধৈর্য এবং আত্মসংযমের পরিচয় দিতে হয় ক্রিকেটারদের। ক্রিকেট ইতিহাসে এমন অনেক তাবড় তাবড় ব্যাটসম্যান এসেছেন যারা টেস্ট ক্রিকেটকে আলাদা মর্যাদায় নিয়ে গেছেন। টেস্ট ক্রিকেট আঙিনায় করে গেছেন একের পর এক রেকর্ড। আজ এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক যারা ২০২১ মৌসুমে টেস্ট ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহ করেছেন।

৫. দিমুথ করুণারত্নে (৬২৪): আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পঞ্চম নম্বরে রয়েছেন শ্রীলঙ্কান টেস্ট ক্রিকেটার দিমুথ করুণারত্নে। তিনি ৯ ইনিংস খেলে ৬২৪ রান সংগ্রহ করেছেন। এর মধ্যে তিনটি শতক এবং তিনটি অর্ধশতরান রয়েছে তার সংগ্রহে। ২০২১ সালে তার এক ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ২৪৪ রান।

৪. ঋষভ পন্ত (৬৪৪): এই তালিকায় নিজের নাম লিখিয়েছেন ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত। অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন ঋষভ পন্ত। তিনি চলতি মৌসুমে ১৫টি ইনিংস খেলে ৬৪৪ রান সংগ্রহ করেছেন। একটিও শতক করতে না পারলেও করেছেন চারটি অর্ধশতক।

৩. লাহিড়ু থিরিমান্নে (৬৫৯): এই তালিকায় রয়েছেন শ্রীলঙ্কান আরেক ব্যাটসম্যান লাহিড়ু থিরিমান্নে। বাঁহাতি এই ব্যাটসম্যান চলতি মৌসুমে ১৩টি ইনিংস খেলে ব্যক্তিগত ৬৫৯ রান সংগ্রহ করেছেন। তার সংগ্রহে আছে দুটি শতক এবং চারটি অর্ধশত রানের ইনিংস। চলতি মৌসুমে তার সর্বোচ্চ সংগ্রহ ১৪০ রান।

২. রোহিত শর্মা (৬৯০): এই তালিকার দ্বিতীয় নম্বরে রয়েছেন দ্যা হিট ম্যান রোহিত শর্মা। তিনি ১৭টি ইনিংস খেলে ৬৯০ রান সংগ্রহ করেছেন। তার সংগ্রহের তালিকায় রয়েছে একটি শতক এবং তিনটি অর্ধশতক রান। চলতি মৌসুমে তার শতকটি আসে ইংল্যান্ডের বিরুদ্ধে। হোম সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ১৬১ রানের ইনিংস খেলেন।

১. জো রুট (১২৭৭): ইংল্যান্ডের অধিনায়ক জরুর আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে বর্তমানে রাজ করে চলেছেন। তিনি দেশের হয়ে ২০টি ইনিংস খেলে ৬৭ গড়ে ১২৭৭ রান করেছেন। যার মধ্যে পাঁচটি শতক এবং একটি অর্ধ শতক রান রয়েছে। ২০২১ সালে তার সর্বোচ্চ ইনিংস ২২৮ রানের। বর্তমানে ভারত ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজে ভারতের অন্যতম মাথাব্যথার কারণ তিনি। পরপর তিন টেস্টে করেছেন তিনটি সেঞ্চুরি।

Advertisement

#Trending

More in Cricket News