Connect with us

Cricket News

Indian Cricketer: ৫ ভারতীয় ক্রিকেটার, যারা দুটি করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন

Advertisement
Advertisement

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ তারাই খেলতে পারেন যাঁদের বয়স ১৯ বছরের কম। কিন্তু ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমন কিছু ক্রিকেটার রয়েছেন যারা খুবই কম বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করেছেন। আজ এমন ৫ জন ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক যারা দুটি করে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন।

Advertisement

১. রবীন্দ্র জাদেজা: বর্তমানে ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা ক্রিকেট জীবনে দুটি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন। তিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এক বার বিরাট কোহলির অধীনে এবং একবার রোহিত শর্মার অধীনে খেলেছিলেন। ২০০৬ সালে তিনি রোহিত শর্মার অধীনে বিশ্বকাপ খেলেন। ঠিক তার পরের বিশ্বকাপ বিরাট কোহলির অধীনে মাঠে নামেন তিনি।

২. বিজয় জোল: ভারতের এই ডানহাতি ব্যাটসম্যান ২০১২ এবং ২০১৪ বিশ্বকাপে অংশগ্রহণ করেছিলেন। ২০১২ সালে ৬টি ম্যাচ খেলে ১৫১ রান রান এবং ১০১৬ সালে ৫টি ম্যাচ খেলে ১২০ রান করেন তিনি।

৩. সরফরাজ খান: রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলে সংবাদমাধ্যমে এসেছিলেন সরফরাজ খান। তিনি ২০১৪ এবং ২০১৬ সালে অনুর্ধ-১৯ বিশ্বকাপ খেলেন। অবাক করার বিষয় হলো দুটি বিশ্বকাপে তার সংগ্রহ করা রানের গড় ছিল ৭০- এর বেশি।

৪. রিকি ভুই: সারফরাজ খানের সমসাময়িক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যান দুটি বিশ্বকাপে ব্যর্থ হন। ২০১৪ সালে ৪টি ম্যাচ খেলে মাত্র ১৫ রান সংগ্রহ করেন তিনি। এছাড়া ২০১৬ সালে ৩টি ম্যাচ খেলে সংগ্রহ করেন মাত্র ৪৭ রান।

৫. আবেশ খান: বর্তমানে আইপিএলে দাপিয়ে বেড়াচ্ছেন আবেশ খান। তিনি ২০১৪ এবং ২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেন। প্রথম বিশ্বকাপে দুটি ম্যাচ খেলে একটি উইকেট দখল করেন তিনি। কিন্তু ২০১৬ সালে দুর্দান্ত বোলিং করেন আবেশ খান। তিনি ৬টি ম্যাচ করে ১২ উইকেট সংগ্রহ করেন।

Advertisement

#Trending

More in Cricket News