Connect with us

Cricket News

Indian Cricketer: ৫ ভারতীয় ক্রিকেটার, যারা ভারতীয় দলে সুযোগ না পেয়ে পাড়ি জমিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমন অনেক ক্রিকেটার আছেন যারা ভারতে জন্মগ্রহণ করেও খেলেছেন অন্য দেশের হয়ে। আজ এমন পাঁচজন ভারতীয় ক্রিকেটার সম্পর্কে জেনে নেওয়া যাক যারা ভারতীয় দলে সুযোগ না পেয়ে পাড়ি জমিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে-

৫. মিলিন্দ কুমার: ভারতীয় ক্রিকেট ইতিহাসে রঞ্জি ট্রফিতে সর্বাধিক স্ট্রাইক রেটে রান করে নজর কেড়েছিলেন তিনি। মাত্র ৮টি ম্যাচ খেলে ১২১ এভারেজে ১৩৩১ রান সংগ্রহ করেন তিনি। এছাড়া ৪৬টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২৯৪৪ রান করেছেন সাথে নিয়েছেন ৩৩টি উইকেট। ভারতীয় আন্তর্জাতিক দলে সুযোগ না পেয়ে পাড়ি জমাচ্ছেন আমেরিকা যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে।

৪. সিদ্ধার্থ ত্রিবেদী: ২০০২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেছেন তিনি। তারপর ২০০২ এবং ২০০৩ সালে গুজরাটের হয়ে রঞ্জি ট্রফিতে অংশগ্রহণ করেন সিদ্ধার্থ ত্রিবেদী। ২০০৮ এবং ২০১৩ সালের রাজস্থান রয়েলসের হয়ে খেলেছেন আইপিএল লিগ। কিন্তু ভারতীয় দলে ডানহাতি এই বোলার জায়গা করে নিতে পারেননি।

৩. মানান শর্মা: অলরাউন্ডার মানান শর্মা ২০১০ সালে ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলেছে নিউজিল্যান্ডের বিপক্ষে। ২০১৬ সালে ১০ লক্ষ টাকার বিনিময় যুক্ত হোন কলকাতা নাইট রাইডার্সের শিবিরে। কিন্তু ভারতীয় দলে সুযোগ পাননি মানান শর্মা। শেষে আমেরিকা মুখী হলেন তিনিও।

২. শমিত পাটেল: ২০১২ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে ছিলেন তিনি। ২৮ বছর বয়সী শমিত প্যাটেল ৫৫টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন ভারতে। যেখানে ৩২৭৮ রানও আছে তার খাতায়। করেছেন ১১টি শতক এবং ১৪টি অর্ধশতক রান। কিন্তু শেষমেশ পাড়ি জমালেন আমেরিকার উদ্দেশ্যে।

১. উন্মুক্ত চাঁদ: ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের অধিনায়ক ছিলেন উন্মুক্ত চাঁদ। তার খেলার ধরণ দেখে ক্রিকেটপ্রেমীরা ভাবতেন ভবিষ্যতে শচীন টেন্ডুলকারের মতো ক্রিকেটার হতে পারেন উন্মুক্ত। কিন্তু ভাগ্য কখনও তার সহায় হয়নি। ভারতীয় দলে সুযোগ পেলেও ধারাবাহিক পারফরম্যান্সের অভাবে খুব তাড়াতাড়ি দলছুট হন তিনি। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে তিন বছরের চুক্তিতে রয়েছেন তিনি।

Advertisement

#Trending

More in Cricket News