Connect with us

Cric Gossip

Rohit-Virat: ক্রিকেট ইতিহাসে রোহিত শর্মার এমন পাঁচটি রেকর্ড যা কোহলির পক্ষে ভাঙ্গা প্রায় অসম্ভব

Advertisement
Advertisement

রোহিত শর্মা এবং বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটের দুই মেরুদন্ড। বর্তমানে দুজনেই ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ ক্রিকেটার। দুজনেই আন্তর্জাতিক ক্রিকেট প্রাঙ্গণে দূর্দন্ত প্রভাবশালী। একের পর এক রেকর্ড নিজেদের নামে করেছেন দুজনেই। চলুন আজ রোহিত শর্মার এমন পাঁচটি রেকর্ড সম্পর্কে জেনে নেওয়া যাক যেগুলি বিরাট কোহলি ভাঙতে পারেনি-

Advertisement

১. পাঁচবার আইপিএল শিরোপা জয়: রোহিত শর্মা এবং বিরাট কোহলি দুজনেই ২০১৩ সালে আইপিএলে অধিনায়ক হিসেবে নিজেদের নতুন অধ্যায় শুরু করেন। কিন্তু আশ্চর্যের বিষয় হল রোহিত শর্মা পাঁচবার আইপিএল শিরোপা নিজের নামে অন্তর্ভুক্ত করলেও এক বারও আইপিএল শিরোপা জিততে পারেননি বিরাট কোহলি।

২. এক বিশ্বকাপে সর্বাধিক সেঞ্চুরি: এক বিশ্বকাপের আসরে সর্বাধিক সেঞ্চুরি করার রেকর্ডটি বর্তমানে রোহিত শর্মার মাথায়। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। কিন্তু ২০১৯ সালে রোহিত শর্মা সেই রেকর্ড ভেঙে এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করেন। অবশ্য বিরাট কোহলি তিনটি বিশ্বকাপে দুটি করে সেঞ্চুরি করেছেন।

৩. ওডিআই ম্যাচের ছক্কার সংখ্যা: বর্তমান পৃথিবীতে ওডিআই ম্যাচে সর্বাধিক ছক্কা মারার তালিকায় রোহিত শর্মা চতুর্থ নম্বরে রয়েছেন। তিনি একদিনের ম্যাচে মোট ২৪৪টি ছক্কা মেরেছেন। যেখানে বিরাট কোহলির ছয়ের সংখ্যা মাত্র ১২৬টি।

৪. টেস্ট ক্রিকেটে অভিষেক ম্যাচে সেঞ্চুরি: বিরাট কোহলির ২০১১ সালে আন্তর্জাতিক টেস্ট ম্যাচে অভিষেক হয়। অভিষেক ম্যাচে তিনি দুটি ইনিংসে রান করেন যথাক্রমে ৪ এবং ১৫। সে ক্ষেত্রে রোহিত শর্মার অভিষেক ঘটে শচীন টেন্ডুলকারের বিদায়ী ম্যাচে। ওয়াংখেড়ের ময়দানে ১৭৭ রানের ইনিংস দিয়ে টেস্ট ক্যারিয়ার শুরু করেন রোহিত শর্মা।

৫. একদিনের ম্যাচে তিনটি ডাবল সেঞ্চুরি: একদিনের ম্যাচে ডাবল সেঞ্চুরি করা প্রত্যেক ক্রিকেটারের কাছে স্বপ্ন। যা পূরণ করতে পেরেছেন হাতেগোনা কয়েকজন ক্রিকেটার। কিন্তু ডবল সেঞ্চুরির কোঠা তিনবার পার করেছেন হিটম্যান রোহিত শর্মা। একদিনের ম্যাচে তার সর্বোচ্চ স্কোর ২৬৪। যেখানে বিরাট কোহলির সর্বোচ্চ স্কোর ১৮৩। কিন্তু বিরাট কোহলির এই স্কোরটি ছিল পাকিস্তানের বিরুদ্ধে।

Advertisement

#Trending

More in Cric Gossip