Cricket

এই কারনে ধোনির সাথে সৌরভের তুলনা করলেন প্রাক্তন প্রেসার জাহির খান, জানালেন এই কথা

প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান সৌরভ গাঙ্গুলির অধীনে তার কেরিয়ার শুরু করেছিলেন, তবে মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে তিনি তারকা হয়ে উঠেছিলেন। প্রাক্তন এই পেসার মনে করেন যে ভারতের দু’জন সফল অধিনায়ক যেভাবে কাজ করেছিলেন তাতে অনেকটা মিল রয়েছে।

জাহির খান একটি ইউটিউব চ্যাট শোতে বলেছেন, “অবশ্যই, আপনার ক্যারিয়ারের সেই পর্যায়ে আপনার প্রয়োজন অধিনায়কের পূর্ণ সমর্থন। আপনি যখন আন্তর্জাতিক পর্যায়ে ক্যারিয়ার শুরু করছেন, তখন আপনার পক্ষে আপনার সমস্ত প্রয়োজনীয় সাপোর্টের প্রয়োজন হবে এবং তারপরে আপনার ক্যারিয়ার গঠনের ক্ষেত্রে এটি আপনারই হবে। তবে প্রাথমিক সমর্থনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

জাহির আরো যোগ বলেছেন “দুজনেই (ধোনি এবং গাঙ্গুলী) দীর্ঘ সময় ধরে ভারতকে নেতৃত্ব দিয়েছেন। এমএস (ধোনি) এর সাথে আমিও সেই পরিবর্তন দেখতে পেয়েছি। এমএস যখন দলের নেতৃত্ব পেলেন, তখন আন্তর্জাতিক পর্যায়ে অভিজ্ঞ অনেক সিনিয়র খেলোয়াড় ছিলেন।

তাদের দ্রুত গতিতে এগিয়ে যাওয়ার দিক থেকে অনেক কিছু করতে হবে না তবে একবার এই সমস্ত সদস্যরা অবসর নিতে শুরু করল, যখন তরুণ ব্যাচটি এসেছিল, তখন ধোনিও তরুণদের সাথে একই ধরণের ভূমিকা পালন করেছিল, দাদা যা যা করছে তার সাথে সেই একই ধরণের কাজ করেছিল ধোনিও। ভারতীয় ক্রিকেটে প্রতি দশকের ক্যাপ্টেন দায়িত্ব পরবর্তী যিনি আছেন তার কাছে পৌঁছে দেন এবং যিনি ব্যক্তি দায়িত্ব নিয়েছেন তিনি দলকে পরবর্তী স্তরে নিয়ে গেছেন।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button