Connect with us

Cricket News

Brad Hogg: কোন পরিবর্তন ছাড়াই চতুর্থ টেস্টে নামা উচিত ভারতের, বললেন অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটার ব্রাড হগ

Advertisement
Advertisement

অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্রিকেটার ব্র্যাড হগ চলতি সিরিজের চতুর্থ ম্যাচ নিয়ে কথা প্রসঙ্গে বলেন, ভারতের উচিত হবে একই দল নিয়ে চতুর্থ টেস্ট ইংল্যান্ডের মোকাবেলা করা। যদিও তৃতীয় টেস্টে পরাজিত হয়েছে ভারত। কিন্তু ইংল্যান্ডের মাটিতে খেলার অভিজ্ঞতা অর্জন করেছে ভারতীয় এই ক্রিকেটাররা। চলতি সিরিজের চতুর্থ ম্যাচে ওভালের স্টেডিয়ামে দুর্দান্ত পারফরম্যান্স করতে পারেন এইসব ক্রিকেটাররা। তাই আমার ব্যক্তিগত ভাবে মনে হয় বিরাট কোহলির উচিত হবে সেট এই টিমকে নিয়ে চতুর্থ ম্যাচে ইংল্যান্ডের মোকাবেলা করা।

বিরাট কোহলি যদি চান তাহলে মিডল অর্ডার থেকে অজিঙ্কা রাহানের পরিবর্তক কাউকে দলে সুযোগ দিতে পারেন। কিন্তু আমার মনে হয় অজিঙ্কা রাহানেকে আবারো দলে ফিরিয়ে এনে সুযোগ দেওয়া উচিত হবে। বর্তমানে ভারতীয় দলের অত্যন্ত অভিজ্ঞ একজন ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে। তার উপর প্রেসার না দিয়ে প্রথম সারির ব্যাটসম্যানদের উচিত হবে দলের জন্য নিজের সেরাটা বিলিয়ে দেওয়া। তাকে ক্রিজে সেট হতে দিতে হবে বিরাট কোহলিকে। উল্লেখ্য, ভারতীয় দলের অন্যতম নির্ভরশীল ক্রিকেটার অজিঙ্কা রাহানে চলতি সিরিজে কোনভাবেই নিজের ফর্ম ফিরে পাচ্ছেন না একের পর এক ম্যাচে বিফল হয়ে প্যাভিলিয়নে ফিরছেন তিনি। অথচ কিছুদিন আগে তার অধীনে ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয় করে দেশে ফিরেন।

লিডসের স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয় টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের কাছে এক ইনিংস এবং ৭৬ রানে পরাজিত হয় ভারত। টসে জিতে বিরাট কোহলি প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ব্যাটিং করতে নেমে ইংলিশদের বলের গতিতে দিশেহারা হয়ে পড়ে ভারতীয় দলের ক্রিকেটাররা। মাত্র ৭৮ রানে শেষ হয়ে যায় ভারতীয় দলের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসের প্রথমে কে এল রাহুল আউট হয়ে প্যাভিলিয়নে ফেরত গেলেও রোহিত শর্মা এবং চেতেশ্বর পূজারার জুটিতে ভালোই শুরু করেছিল টিম ইন্ডিয়া। কিন্তু ম্যাচের চতুর্থ দিনে মাত্র ৬৩ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে ভারত। যার ফলশ্রুতিতে ভারত তৃতীয় ম্যাচে পরাজিত হয় ইংল্যান্ডের কাছে। ২রা সেপ্টেম্বর ওভাল স্টেডিয়ামে মুখোমুখি হবে ইন্ডিয়া ইংল্যান্ড।

Advertisement

#Trending

More in Cricket News