Connect with us

Cricket News

Ravi Shastri: ভারতীয় ক্রিকেটে উন্নতি সাধনের পথ বাতলে দিলেন প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী তার কার্যক্ষমতা হারিয়েছেন। সম্প্রতি সেই দায়িত্ব গিয়ে পড়েছে ভারতীয় আরেক প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের হাতে। ইতিমধ্যে রাহুল দ্রাবিড়ের হাত ধরে ভারত প্রথম দুটি সিরিজ প্রায় বিনা প্রতিদ্বন্দিতায় জিতে নিয়েছে। বর্তমানে ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। তবে ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি ভারতীয় ক্রিকেটের উন্নতি সাধনের উপায় বের করেছেন।

Advertisement

তিনি সোশ্যাল মিডিয়ায় বলেন, নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটে দুর্দান্ত সব ক্রিকেটার রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের দল নির্বাচক বিভাগ দল নির্বাচনে অত্যন্ত সজাগ। উল্লেখ্য, এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের পাঁচ সদস্যের নির্বাচক কমিটির প্রধান চেতন শর্মা। বাকি সদস্যরা হলেন আবে কুরুভিল্লা, দেবাশিস মোহান্তি, হরবিন্দর সিংহ ও সুনীল জোশী। দল নির্বাচনের ক্ষেত্রে তাঁরা প্রত্যেকে ভোটাধিকার প্রয়োগ করেন। রবি শাস্ত্রী  ‘‘আমার মনে হয় দল নির্বাচনের আগে কোচের ভূমিকা অনেকটাই বেশি। তার মধ্যে যদি সেই কোচ আমার বা রাহুল দ্রাবিড়ের মতো অভিজ্ঞ হয় তা হলে দলের ভালর জন্যই সে সিদ্ধান্ত নেবে। তা ছাড়া দলের অধিনায়কের মতামতও খুব গুরুত্ব দিয়ে শোনা উচিত নির্বাচকদের।’’

এই প্রসঙ্গে ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপের প্রসঙ্গ তুলে এনেছেন রবি শাস্ত্রী। তিনি জানান, শিখর ধবন চোট পেয়ে দেশে ফিরে আসার পরে তিনি চেয়েছিলেন শ্রেয়স আয়ার কিংবা অম্বাতি রায়ডুর মতো কাউকে পরিবর্ত হিসেবে পাঠানো হোক। কিন্তু ঋষভ পন্থকে পাঠানো হয়। দলে মহেন্দ্র সিংহ ধোনি ও দীনেশ কার্তিকের মতো দু’জন উইকেটরক্ষক থাকার পরেও এক জন উইকেটরক্ষক পাঠানোয় খুশি হননি শাস্ত্রী। তার পরেও কিছু বলতে পারেননি রবি শাস্ত্রী। সেটা যাতে বার বার না হয় তাই এই বদলের কথা বললেন কোহলীদের প্রাক্তন কোচ।

Advertisement

#Trending

More in Cricket News