Connect with us

Cricket News

ODI Match: ৪ বোলার, যারা আন্তর্জাতিক ওডিআই অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেছেন

Advertisement
Advertisement

আন্তর্জাতিক ওডিআই ম্যাচে হ্যাটট্রিক করা যে কোন বোলারের স্বপ্ন থাকে। আর সেটা যদি পূরণ হয় অভিষেক ম্যাচে তাহলে তো সোনায় সোহাগা। আন্তর্জাতিক একদিনের ম্যাচে হ্যাটট্রিক করেছেন এমন ক্রিকেটারের সংখ্যা হাজারো। কিন্তু নিজের অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেছেন এমন ক্রিকেটারের সংখ্যা হাতে গুনে বের করা যায়। চলুন আজ আমরা এমন চারজন ক্রিকেটার সম্পর্কে জেনে নিই যারা আন্তর্জাতিক ওডিআই ম্যাচে অভিষেকেই তুলে নিয়েছেন ব্যক্তিগত হ্যাটট্রিক।

১. শেহান মাদুশাঙ্কা: শ্রীলংকান এই বোলার অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক তুলে নিয়েছিলেন। শ্রীলঙ্কান দলের হয়ে ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণ করেছিলেন তিনি। যেখানে বাংলাদেশের বিপক্ষে এই অসাধ্য সাধন করেছিলেন তিনি। ২০১৮ সালে আন্তর্জাতিক ওডিআই ম্যাচে অভিষেক ঘটে তার। কিন্তু ওই সিরাজের পরে আর আন্তর্জাতিক ক্রিকেটে অজ্ঞাত কারণে সুযোগ পাননি তিনি।

২. ওয়ানিন্দু হাসারাঙ্গা: এই তালিকায় আরেক শ্রীলংকান বোলার হিসেবে জায়গা করে নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তিনি ২০১৭ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে নিজের ব্যক্তিগত তৃতীয় ওভারে এই রেকর্ড গড়েন। বর্তমানে এই লেগস্পিনার আইসিসি প্রকাশিত বোলিং তালিকায় দ্বিতীয় নম্বরে নিজের জায়গা করে নিয়েছেন। সেই ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে শ্রীলংকা ৭ উইকেটে জয়ী হয়।

৩. কাগিসো রাবাদা: দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা বোলার কাগিসো রাবাদা ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে ব্যক্তিগত অভিষেক ম্যাচে হ্যাটট্রিক তুলে নেন। তিনি এক ওভারে বাংলাদেশের প্রথম সারির তিন ব্যাটসম্যান কে আউট করেন। সেই তালিকায় ছিলেন তামিম ইকবাল, লিটন দাস এবং মাহমুদুল্লাহর মতো ব্যাটসম্যান। ওই ম্যাচে তিনি মাত্র ১৬ রানের বিনিময়ে ৬ উইকেট দখল করেন।

৪. তাইজুল ইসলাম: বাংলাদেশি এই ক্রিকেটার জিম্বাবুয়ের বিরুদ্ধে অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করেন। বাংলাদেশের বিরুদ্ধে জিম্বাবুয়ে দুর্দান্ত ব্যাটিং করছিল। যখন জিম্বাবুয়ে ১ উইকেটে হারিয়ে ৯৫ রানে খেলছিলো তখনই তাইজুল ইসলাম বজ্রের মত আঘাত করেন জিম্বাবুয়ে ব্যাটসম্যানদের উপর। তিনি ব্যক্তিগত ষষ্ঠ ওভারের শেষ দুই বলে এবং সপ্তম ওভারের প্রথম বলে উইকেট নিয়ে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেন।

Advertisement

#Trending

More in Cricket News