Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian Cricket: ভারতে খেলতে আসবে চার দেশ, জুন মাস পর্যন্ত কোহলীদের ঠাসা সূচি

৩টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ। গত সোমবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরেও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের নিরাশা করবে না বিসিসিআই। লম্বা একটি সিডিউল ইতিমধ্যে প্রকাশ করে ফেলেছে তারা।

Advertisement

আগামী ১৭ ই অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যার পরিসমাপ্তি ঘটবে ১৪ই নভেম্বর ফাইনাল ম্যাচ দিয়ে। কিন্তু এরই মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড আগামী জুন মাস পর্যন্ত ভারতীয় ক্রিকেটারদের খেলার দিনক্ষণ জানিয়ে দিয়েছে। যেখানে দম ছাড়ার সময় নেই ভারতীয় ক্রিকেটারদের। আগামী জুন মাসের মধ্যে ভারত সফর করতে চলেছে চারটি দেশ। যে সফরের মধ্যে থাকবে ৪টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ। গত সোমবার এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরেও ভারতীয় ক্রিকেটপ্রেমীদের নিরাশা করবে না বিসিসিআই। লম্বা একটি সিডিউল ইতিমধ্যে প্রকাশ করে ফেলেছে তারা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর পরিসমাপ্তির পরপরই ভারত সফর করতে আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিউজিল্যান্ড (নভেম্বর-ডিসেম্বর, ২০২১), ওয়েস্ট ইন্ডিজ (ফেব্রুয়ারি, ২০২২), শ্রীলঙ্কা (ফেব্রুয়ারি ও মার্চ, ২০২২) এবং দক্ষিণ আফ্রিকা (জুন, ২০২২) সফর করবে ভারত। এছাড়া মে মাস এবং এপ্রিল মাস ফাঁকা রাখা হয়েছে ২০২২ আইপিএলের জন্য। বিসিসিআই সূত্রে বলা হয়েছে, এই খেলা গুলির মধ্যে দুটি ম্যাচ পেতে চলেছে কলকাতা ইডেন গার্ডেনস। তা ছাড়া বাকি ম্যাচগুলো সারা ভারতে ঘুরিয়ে-ফিরিয়ে খেলা হবে। আগামী ১৭ই নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইন্ডিয়া।

Advertisement

যার মধ্যে ২১শে নভেম্বর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। এছাড়া দুটি টেস্ট ম্যাচ খেলবে টিম নিউজিল্যান্ড। সে দুটি যথাক্রমে কানপুর এবং মুম্বাইয়ে ভেন্যু রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ ৬ই ফেব্রুয়ারি শুরু হবে আমেদাবাদ স্টেডিয়ামে। সেই সফরেও একটি খেলা অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। তাছাড়া ২০২২ আইপিএল শেষে ভারত সফর করতে আসবে দক্ষিণ আফ্রিকা। তারা শুধু ভারতের সাথে টি-টোয়েন্টি সিরিজ খেলার উদ্দেশ্যে আসবে। তাই আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেলেও একাধিক সংক্ষিপ্ত ওভারের সিরিজ দেখার সুযোগ পাবেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা।

Related Articles

Back to top button