Connect with us

Cricket News

Indian Cricketer: ৪ ভারতীয় ক্রিকেটার, যাদের এক ম্যাচের ব্যক্তিগত রান তুলতে পারেন বিরোধী টিম

Advertisement
Advertisement

ক্রিকেট খেলায় কতইনা হাস্যকর ঘটনা ঘটে সর্বদাই। কত রেকর্ড গড়ে কত রেকর্ড ভাঙ্গে তার কোন ইয়ত্তা নেই। ক্রিকেটে এমন কিছু রেকর্ড আছে যেগুলো চিরস্মরণীয়। আবার এমন কিছু রেকর্ড আছে যেগুলি খুবই হাস্যকর। আজ আমরা এমন চার জনের রেকর্ড জানাতে চলেছি যেখানে ভারতীয় ব্যাটসম্যানের ব্যক্তিগত রান তুলতে পারেনি বিরোধী টিমের সকল সদস্যরা মিলে।

১. শচীন টেন্ডুলকার (১৫২): ২০০৩ সালে বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে শচীন টেন্ডুলকার ১৫২ রানের ইনিংস খেলেন। ৫০ ওভার শেষে ভারত নামিবিয়াকে ৩১১ রানের লক্ষ্যমাত্রা দেয়। জবাবে খেলতে নেমে নামিবিয়া ১৩০ রানে অলআউট হয়ে যায়।

২. রোহিত শর্মা (১৬২): এই রেকর্ডটি ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেন রোহিত শর্মা। তার অনবদ্য ১৬২ রানের ইনিংসের ওপর ভর করে ভারত-ওয়েস্ট ইন্ডিজের ৩৭৮ রানের বিশাল লক্ষ্যমাত্রা দেয়। জবাবে খেলতে নেমে ১৫৩ রানে সবকটি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

৩. যুবরাজ সিং (১০২*): বাংলাদেশের বিরুদ্ধে যুবরাজ সিং ২০০৩ সালের বিশ্বকাপে অপরাজিত ১০২ রানের ইনিংস খেলেন। মূলত তার ইনিংসের ওপর ভর করে ভারত ২৭৭ রানের লক্ষ্যমাত্রা স্থির করে। বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে বাংলাদেশ ৭৬ রানে সব উইকেট হারিয়ে ফেলে।

৪. রোহিত শর্মা (২৬৪): একদিনের ম্যাচে সর্বোচ্চ রান করার রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। তিনি ২০১৪ সালে শ্রীলংকার বিরুদ্ধে ২৬৪ রানের অনবদ্য ইনিংস খেলেন। তার ইনিংসের উপর ভর করে ৪০৪ রানের পাহাড় সম লক্ষ্যমাত্রা স্থির করে ভারত। সেই রান তাড়া করতে গিয়ে ২৫১ রানেই সবকটি উইকেট হারায় শ্রীলংকা।

Advertisement

#Trending

More in Cricket News