Connect with us

Cricket News

Indian Cricketer: ৪ ভারতীয় ক্রিকেটার, যারা একদিনের ম্যাচে বিস্ময়কর বোলিং করেছেন

Advertisement
Advertisement

ভারতীয় ক্রিকেট দল বর্তমান বিশ্বের যে কোন দলের বিরুদ্ধে মোকাবেলা করতে সক্ষম। তাই সেটি ক্রিকেটের যে কোন ফরমেট হোক না কেন। ভারতীয় ক্রিকেট ইতিহাসে এমন কিছু ক্রিকেটার এসেছেন যারা ক্রিকেট ইতিহাসে নিজেদের রেকর্ড নথিভুক্ত করে গেছেন। ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার একমাত্র শত সেঞ্চুরির রেকর্ড গড়েছেন ক্রিকেট বিশ্বে। বর্তমানে সেই রেকর্ডের ধারের কাছে নেই কোন ক্রিকেটার। তেমন ভারতীয় ওডিআই ক্রিকেট ইতিহাসে এমন কিছু বোলার এসেছেন যারা বিস্ময়কর রেকর্ড গড়েছেন। চলুন জেনে নেওয়া যাক এমন চারজন বোলারের কৃতিত্ব-

৪. কুলদীপ যাদব (২৫/৬): ভারতীয় ক্রিকেটের চায়নাম্যান নামে খ্যাত কুলদীপ যাদব চতুরতার সাথে বোলিং করে থাকেন। বিভিন্ন অ্যাঙ্গেল সৃষ্টি করে বোলিং করতে পারেন কুলদীপ যাদব। তিনি ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে নিজের সর্বোচ্চ রেকর্ডটি গড়েন। তিনি ইংরেজ বাহিনীর বিরুদ্ধে মাত্র ২৫ রান দিয়ে ৬টি মূল্যবান উইকেট দখল করেন।

৩. আশিশ নেহরা (২৩/৬): লম্বা কাদের এই পেস বোলার ভারতীয় ক্রিকেটে জাগরণ সৃষ্টি করেছিলেন। ভারতীয় ক্রিকেট ইতিহাসে আশিস নেহরার ভূমিকা অতুলনীয়। টেস্ট ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন ভারতের হয়ে। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ২০০৩ সালে তিনি মাত্র ২৩ রান খরচ করে ইংল্যান্ডের বিরুদ্ধে ৬টি উইকেট তুলে নেন।

২. অনিল কুম্বলে (১২/৬): টেস্ট ক্রিকেটে তার কৃতিত্ব ভারতীয় দলের জন্য অবিস্মরনীয়। ভারতীয় ক্রিকেটার হিসেবে এক ম্যাচে ১০ উইকেট সংগ্রহ করার রেকর্ড গড়েছিলেন অনিল কুম্বলে। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৯৯৩ সালে মাত্র ১২ রানের বিনিময়ে ৬টি উইকেট মূল্যবান সংগ্রহ করেন।

১. স্টুয়ার্ট বিনি (৪/৬): আন্তর্জাতিক একদিনের ম্যাচে অকল্পনীয় রেকর্ড গড়েছিলেন ভারতীয় ক্রিকেটার স্টুয়ার্ট বিনি। এই অলরাউন্ডার ২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে নিশ্চিত পরাজিত হওয়া ম্যাচকে জয়ের আনন্দ উপভোগ করেছিলেন। তিনি বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৪ রান খরচ করে ৬টি মূল্যবান উইকেট সংগ্রহ করেছিলেন। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে সবচেয়ে কৃপণ তম রেকর্ড গড়েছিলেন স্টুয়ার্ট বিনি। দুর্দান্ত এই অলরাউন্ডার কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন।

Advertisement

#Trending

More in Cricket News