Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Virat Kohli: ২রা সেপ্টেম্বর চতুর্থ টেস্ট, এই চার পেস বোলার নিয়ে মাঠে নামবেন বিরাট কোহলি, জানালেন সংবাদমাধ্যমে

সহজ ভাষায় বলেন দলে ছয়জন ব্যাটসম্যান এবং চারজন পেস বোলার থাকবে। আর অন্তর্ভুক্ত হবেন একজন স্পিনার। তিনি বলেন, আমার আগে মহেন্দ্র সিং ধোনি তিনজন পেস বোলার এবং দুজন স্পিনার রাখতেন। অজিঙ্কা রাহানেও সেই একই পদ্ধতি অনুসরণ করেন। কিন্তু আমি চারজন পেসার নিয়েই মাঠে নামতে চাই।

Advertisement

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে সোজা ভাষায় জানিয়ে দেন পরবর্তী ম্যাচেও চারজন পেস বোলার থাকবে তার দলে। সিরিজের তৃতীয় ম্যাচে লজ্জাজনক হারের পর বিরাট কোহলি কে দলের পরবর্তী পরিকল্পনা কি, এ নিয়ে প্রশ্ন করা হয়। তিনি সহজ ভাষায় বলেন দলে ছয়জন ব্যাটসম্যান এবং চারজন পেস বোলার থাকবে। আর অন্তর্ভুক্ত হবেন একজন স্পিনার। তিনি বলেন, আমার আগে মহেন্দ্র সিং ধোনি তিনজন পেস বোলার এবং দুজন স্পিনার রাখতেন। অজিঙ্কা রাহানেও সেই একই পদ্ধতি অনুসরণ করেন। কিন্তু আমি চারজন পেসার নিয়েই মাঠে নামতে চাই।

Advertisement

এমনকি অস্ট্রেলিয়া সফরে আমি ঠিক একই কাজ করেছিলাম। তাছাড়া ইংল্যান্ড হোম সিরিজে এইভাবে দল সাজিয়ে যথেষ্ট সাফল্য পেয়েছি। তাই পরবর্তী ম্যাচেও আমি ছয়জন ব্যাটসম্যানের সাথে চারজন পেস বোলার রেখেই মাঠে নামতে চাই। উল্লেখ্য, সিরিজের তৃতীয় ম্যাচে লিডসের স্টেডিয়ামে ইংলিশ বাহিনীর কাছে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে টিম ইন্ডিয়া। ম্যাচের প্রথম ইনিংসে ভারত মাত্র ৭৮ রানে অলআউট হয়ে যায়। ওই একই দিনে ব্যাটিং করে ইংল্যান্ড ৪৩২ রান সংগ্রহ করে। ইংল্যান্ডের অধিনায়ক টানা তৃতীয় ব্যক্তিগত শতক করেছেন তৃতীয় ম্যাচে। প্রথম ইনিংসে ব্যাটিং করে ইংল্যান্ড ভারতের উপর ৩৪৫ রানের বোঝা চাপিয়ে দেয়।

Advertisement

বিশাল রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে প্রথমেই হোঁচট খায় টিম ইন্ডিয়া। কে এল রাহুল ব্যক্তিগত ৮ রানে প্যাভিলিয়নে ফেরেন। দলের হয়ে রোহিত শর্মা চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি কিছুটা শক্ত হয়ে দাঁড়ালেও তাদের আউট হওয়ার পরপরই তাসের ঘরের মতো ভেঙে পড়ে টিম ইন্ডিয়ার শেষ ভাগ। ম্যাচের চতুর্থ দিনে মাত্র ৬৩ রানে ৮ উইকেট হারায় টিম ইন্ডিয়া। দেখে নিন ম্যাচের সংক্ষিপ্ত পর্যালোচনা-

ইংল্যান্ড: ৪৩২ (রুট ১২১, মালান ৭০, হামিদ ৬৮, বার্নস ৬১, শামি ৪/৯৫)

ভারত: ৭৮ (রোহিত ১৯, রাহানে ১৮, অ্যান্ডারসন ৩/৬, ওভারটন ৩/১৪) এবং ২৭৮ (পূজারা ৯১, রোহিত ৫৯, কোহলি ৫৫, রবিনসন ৫/৬৫) একটি ইনিংস এবং ৭৬ রানে জয় লাভ করে টিম ইংল্যান্ড।

Related Articles

Back to top button