Cricket NewsIndian Cricket Team

Sunil Gavaskar: ফ্র্যাঞ্চাইজি শিরোপা আন্তর্জাতিক সাফল্যের গ্যারান্টি দেয় না’, রোহিত শর্মাকে সতর্ক করলেন সুনীল গাভাস্কার

রোহিত শর্মা আগামী ১৭ তারিখ নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে অধিনায়কত্ব করবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। যে সিরিজ থেকে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরাহকে ছুটি দিয়েছে বিসিসিআই।

Advertisement

চলতি বিশ্বকাপ শেষ করে ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি। তার স্থানে আগামীতে ভারতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব করবেন রোহিত শর্মা। ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ড এই তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছেন। সাথে সাথে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়। ইতিমধ্যে তিনি তার নতুন দায়িত্ব পালন করা শুরু করেছেন। অন্যদিকে রোহিত শর্মা আগামী ১৭ তারিখ নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে অধিনায়কত্ব করবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। যে সিরিজ থেকে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরাহকে ছুটি দিয়েছে বিসিসিআই।

Advertisement

এদিকে ভারতীয় দলের নবনিযুক্ত অধিনায়ক রোহিত শর্মাকে আগেভাগে সতর্ক করে দিলেন প্রাক্তন ওপেনার সুনীল গাভাস্কার। তিনি বলেন, ফ্র্যাঞ্চাইজি শিরোপা আন্তর্জাতিক সাফল্যের গ্যারান্টি দেয় না। তাই সর্বদা রোহিত শর্মাকে সতর্ক থাকতে হবে। ফ্র্যাঞ্চাইজি শিরোপা জয় করা আর আন্তর্জাতিক শিরোপা জয় করার মধ্যে পার্থক্য আকাশ সমান। এই কথা কখনো ভুলে গেলে হবে না রোহিত শর্মাকে। বিরাট কোহলির অধিনায়কত্বের অবসান হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে। তাই রোহিত শর্মার উপর আরো চাপের সৃষ্টি হয়েছে। কারণ আইসিসি ট্রফি জয় লাভ না করলেও আন্তর্জাতিক ক্রিকেটে এখনো পর্যন্ত ভারতের সর্বাধিক সফল অধিনায়ক বিরাট কোহলি। সেই চাপ অবশ্যই রয়েছে রোহিত শর্মার উপর।

Advertisement

উল্লেখ্য, রোহিত শর্মা অধিনায়ক হিসেবে ভারতীয় প্রিমিয়ার লিগে এখনো পর্যন্ত সবচেয়ে সফল অধিনায়ক। তার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্স ৫ বার শিরোপা ঘরে তুলতে পেরেছে। যদিও চলতি বছর তার অধিনায়কত্বে খুব একটা ভালো দিন কাটেনি মুম্বাই ইন্ডিয়ান্সের। অন্যদিকে ভারতীয় প্রিমিয়ার লিগে অধিনায়ক হিসেবে কোনো সাফল্য পাননি বিরাট কোহলি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় অধিনায়ক হিসেবে সর্বাধিক ম্যাচ জয়ের রেকর্ড রয়েছে তার হাতে। সে ক্ষেত্রে রোহিত শর্মা যেন ফ্র্যাঞ্চাইজি লিগ এবং আন্তর্জাতিক ক্রিকেটকে এক না ভাবে সেই সতর্ক করলেন প্রাক্তন ভারতীয় এই ওপেনার।

Related Articles

Back to top button