Connect with us

Cric Gossip

Paris Olympic 2024: ক্রিকেটপ্রেমীদের স্বপ্নপূরণ! প্যারিস অলিম্পিক ২০২৪ শে টি-টোয়েন্টি ক্রিকেটের আসর বসাতে প্রস্তুত আইসিসি

Advertisement
Advertisement

২০২৪ সালে অলিম্পিকের আসর আয়োজন করতে চলেছে প্যারিস। চলতি মৌসুমে অলিম্পিক আয়োজন করেছিল টোকিও। এই অলিম্পিকের শেষ পর্যায়ে এসে ক্রিকেটপ্রেমীরা কঠোর দাবি তুলতে থাকেন অলিম্পিকের ক্রিকেট অন্তর্ভুক্তিকরণ নিয়ে। সেই দাবি নিয়ে অলিম্পিক অ্যাসোসিয়েশনের দ্বারস্থ হন আইসিসির আধিকারিকরা। আইসিসির এই কাজে পুরোপুরি সমর্থন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। অলিম্পিক অ্যাসোসিয়েশনের সাথে বৈঠকের পর ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল জানায়, তারা ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেট খেলা আয়োজন করার অনুমতি দিয়েছে। ২০২৮ সালের অলিম্পিকে টি-টোয়েন্টি অন্তর্ভুক্তকরণ নিয়ে ইতিমধ্যে আলাদা কমিটি তৈরি করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

কিন্তু হয়তো ক্রিকেটপ্রেমীদের আর ৮ বছর অপেক্ষায় রাখতে চায়না ইন্টার্নেশনাল ক্রিকেট বোর্ড। অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তিকরণ বোর্ডের চেয়ারম্যান ইয়ান ওয়াটামোর সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, তারা আসন্ন প্যারিস অলিম্পিকে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করতে সক্ষম। এখন অলিম্পিক অ্যাসোসিয়েশনের অনুমতির জন্য অপেক্ষা করতে হবে। তিনি আরো বলেন, আমরা জানি না অলিম্পিক অ্যাসোসিয়েশন ক্রিকেটের কোন ফরমেটটি অলিম্পিকে অন্তর্ভুক্তি করার অনুমতি দেবে। তবে জনপ্রিয়তার দিকে দেখতে গেলে অবশ্যই টি-টোয়েন্টি ফরমেট অলিম্পিকে অন্তর্ভুক্ত হওয়া উচিত। এর জনপ্রিয়তা বুঝতে গেলে ভারতীয় প্রিমিয়ার লিগের দিকে চোখ দিলেই বোঝা যাবে।

টোকিও অলিম্পিকের মধ্যভাগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল ঘোষণা করেন তারা অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তি করতে চলেছে। এই খবর ছড়াতেই আনন্দে আত্মহারা হয়ে পরেন ক্রিকেটপ্রেমীরা। যদি আসন্ন অলিম্পিকের আসরে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করা সম্ভব হয় তাহলে ক্রিকেট আলাদা মর্যাদা পাবে বলে মনে করেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। ইতিমধ্যে পৃথিবীর ১০৬টি দেশ আসন্ন প্যারিস অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তিকরণের জন্য প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে সমর্থন জানিয়েছে। অলিম্পিক অ্যাসোসিয়েশন আদৌ ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে ক্রিকেট খেলার অনুমতি প্রদান করবে কি না সেটি এখন সময়ের অপেক্ষা।

Advertisement

#Trending

More in Cric Gossip