Cricket NewsIndian Cricket Team

Gautam Gambhir: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় এই ক্রিকেটারকে দলে নেওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন গৌতম গম্ভীর

পান্ডিয়ার ফর্মে না থাকা ভাবাচ্ছে ভারতকে। ইতিমধ্যেই হার্দিক পান্ডিয়ার নির্বাচন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাদের বক্তব্য হার্দিক বল করতে নামছে না কেন? এবার হার্দিক পান্ডিয়ার নির্বাচন নিয়ে খুব প্রকাশ করলেন গৌতম গম্ভীর।

চলতি বছরে ১৭ই অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন বিশ্বকাপে ২৪শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধেই প্রথম ম্যাচ খেলতে নামবে ভারত। আইপিএলের চলতি মরসুমে খেলতে দেখা যাচ্ছেনা হার্দিক পান্ডিয়াকে। পান্ডিয়ার ফর্মে না থাকা ভাবাচ্ছে ভারতকে। ইতিমধ্যেই হার্দিক পান্ডিয়ার নির্বাচন নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাদের বক্তব্য হার্দিক বল করতে নামছে না কেন? এবার হার্দিক পান্ডিয়ার নির্বাচন নিয়ে খুব প্রকাশ করলেন গৌতম গম্ভীর।

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর। ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে সম্প্রতি স্তন ওপেনার বলেন, গত এক বছর ধরে হার্দিক পান্ডিয়ার পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তা সত্বেও তাকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলে কেন নেওয়া হল? প্রশ্ন তুলেছেন তিনি। শ্রীলঙ্কা সফরে পান্ডিয়াকে শেষ বোলিং করতে দেখা গিয়েছে।

গৌতম গম্ভীর এও বলেন, মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিংয়ের বড় সমস্যা হার্দিক পান্ডিয়া নিজেই। তিনি ক্রিকেট খেলেননি। এই মুহূর্তে হার্দিক পান্ডিয়া তার কাছে একজন শুধুই ফর্ম্যাটের খেলোয়াড়। তিনি মনে করেন পান্ডিয়া শুধু সাদা বলে ক্রিকেট খেলে। তার খারাপ পারফরম্যান্সের পরেও এবং চলতি মরশুমে বোলিং না করলেও আসন্ন বিশ্বকাপের জন্য তাকে দলে নেওয়া হয়েছে এটাই সবথেকে বড় চমক ভারতের প্রাক্তন ওপেনারের কাছে।

সম্প্রতি নির্বাচকদের এই সিদ্ধান্ত নিয়ে ওদের দিকে কটাক্ষের তীর ছুঁড়ে দিলেন গৌতম গম্ভীর। ভারতের এই প্রাক্তন ওপেনার মনে করেন, নির্বাচকরা হার্দিক পান্ডিয়াকে চার ওভার বল করতে বলেছেন। কিন্তু আসন্ন বিশ্বকাপে যদি বল করেন পান্ডিয়া তাহলে এখন থেকেই বল করতে শুরু করা শুরু করতে হবে। তিনি এও বলেন নির্বাচকদের উত্তর দিতে হবে হার্দিক পান্ডিয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে কল করতে পারবেন কিনা? তিনি খেলার জন্য প্রস্তুত কি না সেই বিষয়েও উত্তর দিতে হবে নির্বাচকদেরই।

গৌতম গম্ভীর বলেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি হার্দিক পান্ডিয়া ঠিক করে থাকেন তিনি বড় করবেন তাহলে এখন থেকেই বড় করা শুরু করতে হবে। প্রতি ম্যাচে একবার দুবার করে বল করলেই আসন্ন বিশ্বকাপে খেলতে পারবেন তিনি। পরে তিনি এও বলেন, এখন থেকে পান্ডিয়া যদি বল করতে শুরু না করেন তাহলে তাকে দলের প্রথম ১১-য় নেওয়া উচিৎ নয়। আইসিসির নিয়ম অনুযায়ী, ১০ অক্টোবর পর্যন্ত টি টোয়েন্টি বিশ্বকাপের নো নির্ধারিত দলে পরিবর্তন আনা সম্ভব। হার্দিক পান্ডিয়া যদি দলের হয়ে চার ওভার বল করতে না পারেন তাহলে তার বদলে প্রথম ১১-এ দেখা যেতে পারে শার্দুল ঠাকুর বা শ্রেয়াস আইয়ারকে।

Related Articles

Back to top button