Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Gary Kirsten: অ্যাশেজ পরাজয়ের পর ইংল্যান্ডের প্রধান কোচ হতে আগ্রহী গ্যারি কার্স্টেন

গ্যারি কার্স্টেন ভারতীয় ক্রিকেট ইতিহাসে এক অনন্য অধ্যায়ের সৃষ্টি করেছেন। তার অধীনে ভারতীয় ক্রিকেট দল ২০১১ সালে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ ঘরে তোলে। ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে ইংল্যান্ডের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন তিনি।

Advertisement

বর্তমানে ইংল্যান্ড অ্যাশেজ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফর করছে। ইতিমধ্যে অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে ইংল্যান্ড। ৩-০ তে ঘরের মাঠে ইংল্যান্ডকে পরাজিত করে জয়ের মালা গলায় পরেছে অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়ার কাছে অ্যাশেজ সিরিজে এমন লজ্জাজনক পরাজয়ের পর রীতিমত হতাশ হয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ইংলিশ ক্রিকেটারদের সমালোচনা করতেও দেখা গেছে অস্ট্রেলিয়ান প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে। আগামী ৫ই জানুয়ারি সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নামবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

Advertisement

এদিকে অ্যাশেজ সিরিজে লজ্জাজনকভাবে ইংলিশ দলের পরাজয়ের পর ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেন। দু’বছর আগে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাকে সরিয়ে ক্রিস সিলভারউডকে ইংল্যান্ডের প্রধান কোচ হিসেবে নিয়োজিত করেছিল। তবে তার অধীনে টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের এমন বেহাল অবস্থা রীতিমতো প্রশ্ন তুলে দিয়েছে ক্রিকেটমহলে। বর্তমানে ক্রিস সিলভারউড করোনা আক্রান্ত হয়ে দলের বাইরে রয়েছেন।

Advertisement

উল্লেখ্য, গ্যারি কার্স্টেন ভারতীয় ক্রিকেট ইতিহাসে এক অনন্য অধ্যায়ের সৃষ্টি করেছেন। তার অধীনে ভারতীয় ক্রিকেট দল ২০১১ সালে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ ঘরে তোলে। ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে ইংল্যান্ডের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন তিনি। তবে ২০১৯ সালে তাকে অপসারিত করে সেই দায়িত্ব তুলে দেয়া হয় ক্রিস সিলভারউডের ওপর। ২০১৫ সালে ইংল্যান্ড প্রথম এবং শেষ বারের জন্য অ্যাশেজ সিরিজ ঘরে তুলেছিল। তবে চলতি সিরিজে ইংল্যান্ডের লজ্জাজনক পরাজয়ের পর ফের আরও একবার ইংল্যান্ড জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন গ্যারি কার্স্টেন, এমনটাই সূত্রের খবর।

Related Articles

Back to top button