Cricket NewsIndian Cricket Team

Gautam Gambhir: সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর, নজর কাড়লেন অধিনায়ক নির্বাচনে

উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে তিনি তার একাদশে বেছে নিয়েছেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। দলে মহেন্দ্র সিং ধোনি থাকার শর্তেও অধিনায়ক হিসেবে তার পছন্দ স্পিনার অনিল কুম্বলেকে।

Advertisement

বর্তমানে প্রাক্তনী ক্রিকেটাররা ভাসিয়েছেন সর্বকালের সেরা একাদশে বেছে নেওয়ার প্রতিযোগিতা। সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত পরিচিত মুখ গৌতম গম্ভীর কেন পিছিয়ে থাকবেন এই তালিকায়। তাই তিনিও এই স্রোতে হাত মেলালেন। তিনি ভারতীয় ক্রিকেটারদের নিয়ে সর্বকালের সেরা একাদশ তৈরি করেছেন। ভারতের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর এই সেরার তালিকায় নিজের নাম অন্তর্ভুক্ত করেননি। সবচেয়ে আশ্চর্য করেছেন অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে। দেখে নিন গৌতম গম্ভীরের নির্বাচিত সর্বকালের সেরা একাদশ-

Advertisement

ভারতের প্রাক্তন এই ওপেনার দল নির্বাচনে তার সমসাময়িক কিংবা তার পূর্বের ক্রিকেটারদের সুযোগ দিয়েছেন বেশি। তিনি ভারতীয় ক্রিকেটের লিটিল মাস্টার সুনীল গাভাস্কার এবং বীরেন্দ্র শেওয়াগকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন। দুজনেই তৎকালীন সময়ের সেরা ওপেনিং ব্যাটসম্যান ছিলেন। তৃতীয় এবং চতুর্থ ব্যাটসম্যান হিসেবে গৌতম গম্ভীরের পছন্দে রয়েছেন ‘দ্য ওয়াল’ রাহুল দ্রাবিড় এবং ‘ক্রিকেটের ঈশ্বর’ শচীন টেন্ডুলকার। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন বর্তমানে ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি।

Advertisement

উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে তিনি তার একাদশে বেছে নিয়েছেন ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। দলে মহেন্দ্র সিং ধোনি থাকার শর্তেও অধিনায়ক হিসেবে তার পছন্দ স্পিনার অনিল কুম্বলেকে। একমাত্র অলরাউন্ডার হিসেবে দলে রয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। অনিল কুম্বলের সতীর্থ হিসেবে তিনি তার একাদশে জায়গা দিয়েছেন অফস্পিনার হরভজন সিংকে। পেস বোলিংয়ের তালিকায় দুজন বোলারকে জায়গা দিয়েছেন তিনি। পেস বোলার হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন জাহির খান এবং জাভাগল শ্রীনাথ।

গৌতম গম্ভীরের পছন্দের একাদশ: সুনীল গাভাস্কার, বীরেন্দ্র শেওয়াগ, রাহুল দ্রাবিড়, শচীন টেন্ডুলকার, বিরাট কোহলি, কপিল দেব, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হরভজন সিং, অনিল কুম্বলে (অধিনায়ক), জহির খান, জাভাগল শ্রীনাথ

Related Articles

Back to top button