Cricket NewsInternational Cricket

Chris Gayle: টি-টোয়েন্টি বিশ্বকাপে অনন্য নজির গড়তে চলেছেন ক্রিস গেইল

টি-টোয়েন্টি ক্রিকেটের সমস্ত ফরমেট মিলিয়ে সর্বাধিক রান সংগ্রহ করার মালিক। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে এখনো সর্বাধিক রান সংগ্রহ করার থেকে কিছুটা পিছিয়ে রয়েছেন ক্রিস গেইল। এই রেকর্ড স্পর্শ করতে গেলে আর মাত্র ৯৭ রান প্রয়োজন ক্রিস গেইলের। এবারের বিশ্বকাপে সাতানব্বই রান সংগ্রহ করতে পারলে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বাধিক রান সংগ্রাহকের মালিক হবেন তিনি।

Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আরেক অনন্য রেকর্ড স্পর্শ করতে চলেছেন ক্রিস গেইল। এমনিতে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক তিনি। তাহলে আবার কি রেকর্ড স্পর্শ করতে চলেছেন তিনি, এই প্রশ্ন ক্রিকেটমহলে। তিনি টি-টোয়েন্টি ক্রিকেটের সমস্ত ফরমেট মিলিয়ে সর্বাধিক রান সংগ্রহ করার মালিক। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে এখনো সর্বাধিক রান সংগ্রহ করার থেকে কিছুটা পিছিয়ে রয়েছেন ক্রিস গেইল। এই রেকর্ড স্পর্শ করতে গেলে আর মাত্র ৯৭ রান প্রয়োজন ক্রিস গেইলের। এবারের বিশ্বকাপে সাতানব্বই রান সংগ্রহ করতে পারলে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বাধিক রান সংগ্রাহকের মালিক হবেন তিনি।

Advertisement

কিন্তু বর্তমান সময়ে ব্যাটে-বলে রান আসছে না এই কিংবদন্তি ক্রিকেটারের। ভারতীয় প্রিমিয়ার লিগের দ্বিতীয় অংশের খেলায় ক্রিস গেইল যুক্ত থাকলেও তেমনভাবে সুযোগ পাননি মাঠে নামার। আর যেটুকু সুযোগ পেয়েছিলেন সেই সুযোগ কাজে লাগাতে পারেননি কিংবদন্তি এই ব্যাটসম্যান। তাই তিনি নিজেই সুরক্ষা বলয় ভেঙে আইপিএলের আসর থেকে বেরিয়ে গিয়েছিলেন বিশ্রামে যাওয়ার জন্য। বর্তমানে ক্রিস গেইল টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বাধিক রান সংগ্রহের মালিক এবং সর্বাধিক ছক্কার মালিক তিনি। চলতি বিশ্বকাপে মাত্র ৯৭ রান সংগ্রহ করতে পারলে টি-টোয়েন্টি ক্রিকেটে একচ্ছত্র আধিপত্য স্থাপন করবেন ক্রিস গেইল।

Advertisement

তবে ক্রিস গেইলের পারফরম্যান্স নিয়ে চিন্তিত রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড। তিনি বলেন, ক্রিস গেইল সম্ভবত ওই সাতানব্বই রান নিয়ে চিন্তায় রয়েছেন। সেজন্য তার ব্যাট থেকে লম্বা ইনিংস আসছেনা দলের জন্য। আমি মনে করি তাকে এই দুর্ভাবনা থেকে খুব তাড়াতাড়ি বেরিয়ে আসতে হবে। সাতানব্বই রান সংগ্রহ করা তার মত ব্যাটসম্যানের জন্য ক্ষণিকের অপেক্ষা মাত্র। কিন্তু তিনি যদি এই ভাবনায় ডুবে থাকেন সেক্ষেত্রে অনেক বড় ক্ষতির হতে পারে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আমি নিশ্চিত, ক্রিস গেইল সমস্ত দুর্ভাবনা ত্যাগ করে পুরনো ছন্দে আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পদার্পন করবেন। তাকে আবার পুরনো ছন্দে দেখতে পাবো আমরা। ক্রিস গেইলের উপর সেই ভরসা শতভাগ রয়েছে আমাদের। উল্লেখ্য, আগামী ২৩ তারিখ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে আইপিএলের যাত্রা শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

Related Articles

Back to top button