Connect with us

Cricket News

Salman Butt: ‘বিরাট কোহলির অধীনে ভারতীয় ক্রিকেটের স্বর্ণযুগ চলছে’, বললেন পাক ক্রিকেটার সালমান বাট

Advertisement
Advertisement

এবার পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সালমান বাট বিরাট কোহলির প্রশংসায় ভাসালেন। তিনি তার ইউটিউব চ্যানেলে ইংল্যান্ড ভারত সিরিজ নিয়ে পর্যালোচনা করতে গিয়ে এমনই মন্তব্য তুলে ধরেন। তিনি বলেন, যদিও বিরাট কোহলি বিগত দুবছর ধরে ধারাবাহিকভাবে রান পাননি কিন্তু তারপরেও তার অধীনেই ভারতীয় দল সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ জিতেছে। বিশেষ করে টেস্ট ক্রিকেট। তিনি আরো বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলার ১৩ বছর পূর্ণ হল বিরাট কোহলির। বিরাট কোহলির ২০০৮ সালে শ্রীলংকার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। সেদিন ভারতীয় ক্রিকেটার এর সদস্য হয়ে যোগদান করে আজ ভারতীয় ক্রিকেটকে নেতৃত্ব দিচ্ছে।

Advertisement

বিরাট কোহলির মত আগ্রহী ক্রিকেটার ক্রিকেট জগতে খুব কমই আছে। খেলার প্রতি সর্বদা মনোনিবেশ থাকে তার। তার অধীনেই ভারতীয় ক্রিকেট দল ৩৭ টি টেস্ট ম্যাচ জিতেছে। যে সংখ্যাটি অন্য যেকোন অধিনায়কের চেয়েও অনেক বেশি। বিরাট কোহলির অধীনে ভারতীয় ক্রিকেটের স্বর্ণযুগ চলছে। বিরাট কোহলি যেখানে হাত দিচ্ছেন সেখানে থেকেই যেন সোনা খুঁজে বের করছেন। লর্ডসের স্টেডিয়ামে ভারতীয় তৃতীয় অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ জিতেছে বিরাট কোহলি। এমনকি অধিনায়ক হিসেবে প্রথমবারের মতো ইনিংস ডিক্লেয়ার করার নজির গড়েছেন তিনি।

বিরাট কোহলি বর্তমানে ভারতীয় ক্রিকেটের একজন সশস্ত্র সৈনিক। বহু তরুণ ক্রিকেটারের আদর্শ তিনি। হয়তো তার অধীনে ভারতীয় ক্রিকেট দল আইসিসি ট্রফি ঘরে তুলতে পারেনি। কিন্তু তার অধীনেই ভারতীয় দল সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড গড়েছে। ঘরের মাঠে কিংবা বিদেশে সব জায়গায় সফল হয়েছেন তিনি। তিন ফরম্যাটেই রয়েছে গড়ে পঞ্চাশের উপরে রান। যেটি অধিনায়ক হিসেবে একজন ব্যাটসম্যানের অকল্পনীয় রেকর্ড। বিরাট কোহলির অধীনে ভারত সামনে স্বর্ণময় যুগের সৃষ্টি করতে চলেছে এটি আর বলার প্রয়োজন মনে হয় না। উল্লেখ্য, বর্তমানে ভারতীয় ক্রিকেট টিম বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ড সফর করছে। সেখানে ৫ টি টেস্ট ম্যাচের মধ্যে প্রথম ম্যাচে ড্র এবং দ্বিতীয় ম্যাচে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া। সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে চলতি মাসের ২৫ তারিখ থেকে।

Advertisement

#Trending

More in Cricket News