Connect with us

Cricket News

T20 World Cup: টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের পছন্দের দল বেছে নিলেন গ্রেম সোয়ান, ভারতকে রাখলেন না তালিকায়

Advertisement
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে কোন দল শিরোপা ঘরে তুলবে সেই মতামত দিতে ব্যস্ত ক্রিকেট বিশেষজ্ঞরা। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান এবার তার নিজের পছন্দের দল বেছে নিলেন। চলতি বছরের ১৭ই অক্টোবর থেকে সুদূর আরব আমিরাতে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। মোট ১৬টি দল অংশগ্রহণ করতে চলেছে এবারের বিশ্বকাপে। যেখানে আটটি দল মূলপর্বে সরাসরি উঠে গেছে। বাকি আটটি দল নিজেদের মধ্যে মোকাবেলা করে চারটি দল যোগ্যতা অর্জন করবে মূল পর্বে খেলার জন্য। প্রথম গ্রুপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্টইন্ডিজ রয়েছে। এছাড়া দ্বিতীয় গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান।

ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার ফেভারিট দল হিসেবে বেছে নিলেন ওয়েস্ট ইন্ডিজকে। তিনি তার পছন্দের তালিকায় দ্বিতীয় স্থানে রেখেছেন ভারতকে। গ্রেম সোয়ান বলেন, টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটারদের অনেক বেশী হয়ে থাকে। তারা বিভিন্ন দেশে ঘুরে ঘুরে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে থাকে। যেজন্য এই ফরম্যাটে সবার থেকে তাদের অভিজ্ঞতা এবং দক্ষতা অনেক বেশি। এছাড়া তারা ক্রিজে দাঁড়িয়ে দাঁড়িয়ে বড় বড় শট খেলতে সক্ষম। ওয়েস্ট ইন্ডিজ এমন একটি দল, যে দলের একজন ব্যাটসম্যান ক্রিজে সেট হয়ে গেলে বিরোধী দলকে ধ্বংস করে দিতে পারে।

ইতিপূর্বে তারা সেটা করেও দেখিয়েছে। ২০১২ সালে শ্রীলংকার বিরুদ্ধে খেলে তারা প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করে। এছাড়া ২০১৬ সালে তারা একই কারনামা আবার করে দেখিয়েছে। তাদের দলে ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, কায়রন পোলার্ড, এন্ড্রো রাসেলের মত দক্ষ ক্রিকেটার আছে। এছাড়া তারা বিগত কয়েক মাসের মধ্যে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মতো দলের সাথে সিরিজ খেলেছে। আগামী কয়েকদিনের মধ্যে তারা আবার ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তান এবং অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ আসার আগেই মোটামুটি ভাবে তারা পুরনো ফর্মে ফিরে আসবে। উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৫শে অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজের একাধিক ক্রিকেটার অবসরে যেতে পারেন। তাই তারা যে এই বিশ্বকাপে দাঁতে দাঁত চেপে লড়াই করবে সেটি আর বলে দিতে হয় না।

Advertisement

#Trending

More in Cricket News