Connect with us

Cricket News

CPL 2021: দুর্ধর্ষ রাসেল! মাত্র ১৪ বলে করলেন অর্ধশত রান, রইল ভিডিও

Advertisement
Advertisement

ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল আইপিএল শুরুর আগে ফিরলেন দুর্ধর্ষ ফর্মে। জামাইকার হয়ে খেলতে নেমে মাত্র ১৪ বলে করলেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। সিপিএলের (CPL) ইতিহাসে এটিই দ্রুততম হাফসেঞ্চুরি গড়ার রেকর্ড। এর আগে এই রেকর্ডটি ছিল জেপি ডুমিনির নামে। তিনি ২০১৯ সালে মাত্র ১৫ বল খেলে ব্যক্তিগত অর্ধশত রান পূরণ করেন। সেই রেকর্ড ভেঙে এবারের সিপিএল আসরে নতুন রেকর্ড গড়লেন অ্যান্ড্রো রাসেল। ইতিমধ্যে কলকাতা শিবিরের ক্রিকেটপ্রেমীদের মধ্যে খুশির জোয়ার উঠেছে। আইপিএলের প্রথমার্ধে তেমন কিছুই করতে পারেননি আন্দ্রে রাসেল।

গতকাল লুসিয়ার বিরুদ্ধে খেলতে নেমে জামাইকা সিপিএলের ইতিহাসে দ্বিতীয় তম বৃহৎ রানের লক্ষ্যমাত্রা স্থির করে। তারা নির্ধারিত কুড়ি ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২৫৫ রান তোলে। জামাইকার হয়ে পাঁচ নম্বরে খেলতে নেমে আন্দ্রে রাসেল মাত্র ১৪ বলে অর্ধশত রান করেন। আন্দ্রে রাসেল এমন একজন ক্রিকেটার, একমাত্র তিনি দুটি লিগের খেলায় ১৪ বলে অর্ধশত রান পূর্ণ করেছেন। এর আগে লংকা প্রিমিয়ার লিগে ১৪ বলে অর্ধশত রান করার গৌরব অর্জন করেছিলেন তিনি। এছাড়া ওই ম্যাচে বল হাতে একটি উইকেট দখল করেছেন অ্যান্ড্রো রাসেল।

পাকিস্তানের অন্যতম সেরা বোলার ওয়াহাব রিয়াজের এক ওভারে চারটি ছক্কা এবং একটি চার মারেন আন্দ্রে রাসেল। তিনি ছটি ছক্কা এবং তিনটি চারের মাধ্যমে তার অর্ধশত রান পূরণ করেন। ২৫৫ রানের বিশাল লক্ষ্যমাত্রা যেন পাহাড় সমান হয়ে ওঠে লুসিয়ার জন্য। রানের নিচে চাপা পড়ে যায় তারা। ১৭.৩ বলে সমস্ত উইকেট হারায় লুসিয়া। ১০ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। উল্লেখ্য, ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইপিএলের শেষ অংশের খেলা। বর্তমানে আইপিএল পয়েন্ট তালিকায় তেমন সুবিধাজনক স্থানে নেই কলকাতা নাইট রাইডার্স। তাই আইপিএল শুরুর আগে কলকাতার নির্ভরযোগ্য ক্রিকেটার এন্ড্রো রাসেলের প্রত্যাবর্তন যেন খুশির বার্তা নিয়ে এসেছে কলকাতা দলের সমর্থকদের জন্য।

Advertisement

#Trending

More in Cricket News