Cricket NewsInternational Cricket

Martin Guptill: কোহলির বিশ্ব রেকর্ড ভাঙতে আর ১১ রান প্রয়োজন গাপটিলের, পিছিয়ে নেই রোহিতও

শুক্রবার সন্ধ্যায় রাঁচিতে ভারতের বিরুদ্ধে ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইরা জয় হাসিলের চেষ্টাতেই মরিয়া থাকবে। শুক্রবার মাঠে নেমে গাপটিল আর মাত্র ১১ রান করতে পারলেই বিরাট কোহলির বিশ্ব রেকর্ড ভাঙবে।

Advertisement

শুক্রবার রাঁচির জেএসসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ঘরোয়া টি-টোয়েন্টির দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামতে চলেছে ভারত। বুধবার সিরিজের প্রথম ম্যাচে জিতে ইতিমধ্যেই নিউজিল্যান্ডের থেকে ১-০’তে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। শুক্রবার সন্ধ্যায় রাঁচিতে ভারতের বিরুদ্ধে ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইরা জয় হাসিলের চেষ্টাতেই মরিয়া থাকবে। শুক্রবার মাঠে নেমে গাপটিল আর মাত্র ১১ রান করতে পারলেই বিরাট কোহলির বিশ্ব রেকর্ড ভাঙবে।

Advertisement

শুক্রবার ২২ গজে গাপটিল এই সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যেই নামবেন। এছাড়াও ব্যক্তিগত রেকর্ড তৈরি করার লক্ষ্যেও থাকবেন তিনি। বিরাট কোহলির সর্বকালের সর্বাধিক টি-টোয়েন্টি রানের বিশ্ব রেকর্ড ভাঙতে আর ১১ রান পিছনে রয়েছেন গাপটিল। ভারতের নতুন টি-টোয়েন্টির অধিনায়ক রোহিত শর্মাও এই রেকর্ড ভাঙার ক্ষেত্রে বেশি পিছিয়ে নেই।

Advertisement

বুধবার সিরিজের প্রথম ম্যাচে মাত্র ৪২ বলে ৭০ রান করেছিলেন কিউই ওপেনার গাপটিল। এরপর দীপক চাহারের স্লো-বলে উইকেট পড়ে নিউজিল্যান্ডের এই ওপেনারের। এদিন উইকেট না পড়লে বুধবারই কোহলির বিশ্ব রেকর্ড ভেঙে দিতেন তিনি। টি-টোয়েন্টিতে কোহলি ৩২২৭ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে তালিকার শীর্ষে রয়েছেন। এই রেকর্ড ভাঙতে গাপটিলের প্রয়োজন আর মাত্র ১১ রান।

১১০ ম্যাচে গাপটিল ৩২১৭ রান করে রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। শুক্রবারের ম্যাচে ১১ রান সংগ্রহ করতে পারলেই প্রথম স্থানে অধিষ্ঠান করবেন এই কিউই ওপেনার। দ্বিতীয় স্থানে নেমে আসবেন কোহলি। অন্যদিকে, ১১৭ ম্যাচে ৩০৮৬ রান সংগ্রহ করে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক রোহিত শর্মা। আরো ১৪২ রান করতে পারলে তবেই কোহলির রান টপকাতে পারবেন তিনি। তবে তার অনেক আগেই গাপটিল সেই রেকর্ড ভাঙবেন। সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ রান করে ট্রেন্ট বোল্টের বলে আউট হয়ে মাঠ ছাড়েন।

নিউজিল্যান্ডের অন্যান্য ক্রিকেটারদের মধ্যে দলে নিজের পারফর্ম্যান্সের জন্য ভালো জায়গায় রয়েছেন গাপটিল। ৭ ম্যাচে ২০৮ রান করেছেন এই কিউই ওপেনার। তার মধ্যে সর্বোচ্চ ৯৩ রান। এই সিরিজে বিরাট কোহলিকে বিশ্রামে রাখা হয়েছে। অতএব বলাই বাহুল্য, কোহলির বিশ্ব রেকর্ড ভেঙে তালিকার শীর্ষে থাকার সম্পূর্ণ সুযোগ রয়েছে গাপটিলের কাছে, যা তিনি কোনো মূল্যই হারাতে চাইবেন না। শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচ ক্রিকেট সমর্থকদের কাছে বেশ আকর্ষণীয় হতে চলেছে তা আর বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Back to top button