Connect with us

Cricket News

Shahid Afridi: পাকিস্থান ক্রিকেট দল মজবুত করতে এই দুই তাবড় ক্রিকেটারকে প্রয়োজন, বললেন শাহীদ আফ্রিদি

Advertisement
Advertisement

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমকে অধিনায়ক করে মাঠে নামতে চলেছে পাকিস্তান টিম। পাকিস্তানের ঘরের মাঠে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপার আসর আয়োজন করা হয়েছে। তাই পাকিস্তান বাড়তি সুযোগ পাবে বলে মনে করছেন একাধিক ক্রিকেট বিশেষজ্ঞরা। নিজের দেশের মাঠ না হলেও পাকিস্তান সমস্ত সিরিজের আয়োজন আরব আমিরাতে করে থাকে। এবারের বিশ্বকাপে ভারত এবং পাকিস্তান একই গ্রুপে অবস্থিত। মজার বিষয় হলো এই, দ্বিতীয় গ্রুপের প্রথম খেলাতেই মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। যা নিয়ে ক্রিকেটমহলে উত্তেজনর শেষ নেই। বিরাট কোহলি নাকি বাবর আজম! কে করবে বাজিমাত, এই চিন্তায় ঘুম নষ্ট হচ্ছে হাজারো ক্রিকেটপ্রেমীর।

পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শাহীদ আফ্রীদি এদিন সংবাদমাধ্যমে বলেন, পাকিস্তান ক্রিকেট দল বর্তমানে যথেষ্ট শক্তিশালী একটি দল। যে কোন ম্যাচে নিজেদের সেরাটা দিতে রাজি তারা। তবে বর্তমান পাকিস্তান দলের সকল সদস্য অভিজ্ঞতার দিক থেকে অনেকটা পিছিয়ে আছে। দলের বেশির ভাগ সদস্যই তরুণ ক্রিকেটার। তাই অবসার থেকে ফিরিয়ে আনা উচিত মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিককে। দলকে মজবুত করার জন্য অভিজ্ঞ ক্রিকেটারের প্রয়োজন পাকিস্তানের। শোয়েব মালিক পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তাছাড়া মোহাম্মদ হাফিজেরও আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা কম নয়। তাই আমি মনে করি দুজনকে দলে ফিরিয়ে আনলে জুনিয়রদের উপর থেকে প্রেশার অনেকটা কমবে।

কিছুদিন আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন রমিজ রাজা। তাকে বিষয়টি ভেবে দেখার জন্য বলেছেন প্রাক্তন অলরাউন্ডার শাহীদ আফ্রীদি। উল্লেখ্য, আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে ১৭ই অক্টোবর থেকে। যেখানে প্রাথমিক পর্যায়ে মোকাবেলা করবে আটটি টিম। মূল পর্বের খেলা অনুষ্ঠিত হবে অক্টোবর মাসের ২৪ তারিখ থেকে। যেখানে প্রথম খেলায় মুখোমুখি হবেন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। এছাড়া ওই দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। উল্লেখ্য, আজ অব্দি পাকিস্তান প্রতিযোগিতামূলক মূলপর্বের কোন খেলায় ভারতকে পরাজিত করতে পারেনি। তাই ভারত পাকিস্তানের ম্যাচে যে একটু আলাদা উত্তেজনা থাকবে সেটি আর বলার প্রয়োজন হয় না।

Advertisement

#Trending

More in Cricket News