Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Indian cricket team: ভারতীয় শিবিরের খুশির মহল, ফিটনেস টেস্টে উত্তীর্ণ রোহিত শর্মা!

ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল নিজেদের প্রস্তুত করতে রয়েছেন ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে। সূত্রের খবর, রবীন্দ্র জাদেজার চোট তুলনামূলকভাবে গভীর, তাই এই সিরিজে তার ফেরার সম্ভাবনা খুবই কম।

Advertisement

বর্তমানে ভারতীয় দল বিরাট কোহলি নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা সফরে ব্যস্ত রয়েছে। এই সফরে স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি টেস্ট এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ইন্ডিয়া। সম্প্রতি সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক পরিবর্তন হয়েছে। টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। অন্যদিকে টেস্ট ক্রিকেটে এই দায়িত্ব রয়েছে বিরাট কোহলির কাঁধে। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের অংশ ছিলেন রোহিত শর্মা। কিন্তু মুম্বাইয়ে অনুশীলন করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। স্বাগতিকদের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট কোহলির ডেপুটি হিসেবে কাজ করার কথা ছিল তার। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দল থেকে ছিটকে যান তিনি।

Advertisement

যে কারণে মনে করা হচ্ছিল, দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে যেতে পারেন রোহিত শর্মা। তবে টেস্ট সিরিজে যে তিনি আর প্রত্যাবর্তন করার সুযোগ পাবেন না একথা নিশ্চিত। তবে হাতছানি এখন ওডিআই সিরিজে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯শে জানুয়ারি প্রথম একদিনের ম্যাচ খেলতে নামবে ভারত। তাই নির্বাসন কাটিয়ে ভারতীয় দলে ফেরার অঢেল সুযোগ রয়েছে রোহিত শর্মার হাতে। বর্তমানে রিকভারি করার জন্য রোহিত শর্মা ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রয়েছেন। সেখানে প্রাথমিক ফিটনেস টেস্টে সসম্মানে উত্তীর্ণ হয়েছেন তিনি। তবে আগামীকাল চূড়ান্ত ফিটনেস টেস্ট নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে ন্যাশনাল ক্রিকেট একাডেমির পক্ষ থেকে।

Advertisement

এদিকে ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল নিজেদের প্রস্তুত করতে রয়েছেন ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে। সূত্রের খবর, রবীন্দ্র জাদেজার চোট তুলনামূলকভাবে গভীর, তাই এই সিরিজে তার ফেরার সম্ভাবনা খুবই কম। তবে চোট কাটিয়ে উঠে খুব শীঘ্রই ওডিআই ম্যাচের জন্য অনুশীলন শুরু করবেন রোহিত শর্মা। সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই ক্রিকেটের নেতৃত্ব দিতে দেখা যাবে তাকে। দক্ষিণ আফ্রিকার মাটিতে স্পিনার ততটা কার্যকরী ভূমিকা পালন করতে পারে না বলে অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজার ওপর তেমন চাপ সৃষ্টি করছে না ন্যাশনাল ক্রিকেট একাডেমি। স্বাভাবিকভাবে তাদের সুস্থ হয়ে ওঠার জন্য অপেক্ষায় রয়েছে ন্যাশনাল ক্রিকেট একাডেমি।

Related Articles

Back to top button