Cric GossipCricket NewsIndian Cricket Team

Harbhajan Singh: সর্বকালের সেরা টেস্ট একাদশ বেছে নিলেন হরভজন সিং, এই দুই ভারতীয়কে রাখলেন দলে

ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং ব্যাটসম্যান হিসেবে রেখেছেন টেস্ট ক্রিকেটে অনন্য অধ্যায় সৃষ্টিকারী ভারতের ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র শেওয়াগকে। আর তার সাথে যুক্ত করেছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার অ্যালিস্টার কুককে।

Advertisement

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতীয় অফস্পিনার হরভজন সিং। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে একের পর এক বিতর্কে জড়িয়েছেন তিনি। কখনো ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে আবার কখনো প্রাক্তন অধিনায়কের সাথে। হরভজন সিংয়ের বিবৃতি বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অন্যতম আলোচনার বিষয়। এরইমধ্যে সর্বকালের সেরা টেস্ট একাদশ বেছে নিলেন হরভজন সিং। যদিও সেই একাদশে ভারতের মাত্র দু’জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন। রাহুল দ্রাবিড় কিংবা বিরাট কোহলির মতো তারকা ক্রিকেটারদের সুযোগ হয়নি হরভজনের একাদশে। এমনকি নিজেকেও রাখেননি সর্বকালের সেরা টেস্ট দলে। দেখে নিন হরভজন সিংয়ের সেরা একাদশ-

Advertisement

ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং ব্যাটসম্যান হিসেবে রেখেছেন টেস্ট ক্রিকেটে অনন্য অধ্যায় সৃষ্টিকারী ভারতের ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র শেওয়াগকে। আর তার সাথে যুক্ত করেছেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার অ্যালিস্টার কুককে। তৃতীয় এবং চতুর্থ ব্যাটসম্যান হিসেবে পৃথিবীর সেরা দুই ক্রিকেটারকে বেছে নিয়েছেন হরভজন সিং। ব্যাটিং লাইনআপে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে তার একাদশে জায়গা পেয়েছেন ব্রায়ান লারা। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে দলে রয়েছেন ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার।

Advertisement

স্টিভ ওয়াকে অধিনায়ক করে দল সাজিয়েছেন হরভজন সিং। স্টিভ ওয়াকে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা দিয়েছেন তিনি। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে একজন অলরাউন্ডারকে বেছে নিয়েছেন ভাজ্জি। আর এই তালিকায় তিনি রেখেছেন জ্যাক ক্যালিসকে। উইকেটকিপার হিসেবে তার একাদশে সুযোগ পেয়েছেন শ্রীলঙ্কান উইকেট রক্ষক কুমার সাঙ্গাকারা। ভাজ্জি তার একাদশে স্পিনার হিসেবে রেখেছেন শেন ওয়ার্নকে। তিনজন পেস বোলার নিয়ে দল সাজিয়েছেন হরভজন। যেখানে জায়গা পেয়েছেন ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রা এবং জেমস অ্যান্ডারসনকে। হরভজন সিং তার পছন্দের তালিকায় দ্বাদশ ক্রিকেটার হিসেবে জায়গা দিয়েছেন মুতাইয়া মুরালিধরনকে।

হরভজন সিংয়ের সেরা একাদশ: বীরেন্দ্র শেওয়াগ, অ্যালেস্টার কুক, ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকার, স্টিভ ওয়াক(অধিনায়ক), জ্যাক ক্যালিস, কুমার সাঙ্গাকারা(উইকেট রক্ষক), শেন ওয়ার্ন, ওয়াসিম আক্রম, গ্লেন ম্যাকগ্রা এবং জেমস অ্যান্ডারসনকে।

দ্বাদশ ক্রিকেটার: মুতাইয়া মুরালিধরন।

Related Articles

Back to top button