Connect with us

Cric Gossip

Harbhajan Singh: জীবনের শেষ সিদ্ধান্ত নিয়ে ফেললেন হরভজন সিং! সব ধরনের ক্রিকেটকে জানালেন আলবিদা

Advertisement
Advertisement

বেশ কয়েকদিন ধরে চলছিল জল্পনা। বহুদিন খেলেননি আন্তর্জাতিক ক্রিকেট। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অংশ হলেও খেলার সুযোগ পাননি হরভজন সিং। বেশ কিছুদিন ধরে ধারাভাষ্যকার হিসেবে কাজ করে যাচ্ছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া নিয়ে জোর কদমে আলোচনার শীর্ষে ছিলেন হরভজন সিং। অবশেষে জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললেন ভারতের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং। সব ধরনের ক্রিকেটকে আলবিদা জানালেন তিনি। আজ টুইট বার্তায় নিজে এ কথা জানিয়েছেন ভারতের অন্যতম সেরা স্পিনার হরভজন সিং।

Advertisement

তিনি তার টুইট বার্তায় লিখেছেন, “সব ভালো জিনিসেরই একটা শেষ থাকে। আজ আমি সেই খেলাকে বিদায় জানাচ্ছি, যেটা আমাকে জীবনে সবকিছু দিয়েছে। ২৩ বছরের দীর্ঘ এই যাত্রাকে যাঁরা মনোরম ও স্মরণীয় করে রাখতে সাহায্য করেছেন, তাঁদের সকলকে কৃতজ্ঞ জানাই। আন্তরিক ধন্যবাদ আপনাদের।”

তাছাড়াও হরভজন সিং তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ভারতীয় দলের সঙ্গে দীর্ঘ ২৩ বছরের যাত্রা আমার জীবনের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। যখনই ভারতীয় জার্সি গায়ে মাঠে নেমেছে তখনই অভাবনীয় উত্তেজনা উপলব্ধি করেছি। সমস্ত কিছুর একটা শেষ সীমা থাকে। বিগত কয়েক বছর ধরে এই দিনটার জন্য অপেক্ষা করছিলাম। অবশেষে জীবনের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললাম। ক্রিকেটের সমস্ত ফরমেটকে বিদায় জানালাম। অপেক্ষায় ছিলাম, কখন এই মুহূর্তটা আপনাদের সাথে ভাগ করে নিতে পারব।

উল্লেখ্য, হরভজন সিং ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি একদিনের ও ২৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ৪১৭টি, একদিনের ক্রিকেটে ২৬৯টি এবং আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫টি উইকেট নিয়েছেন ডানহাতি এই স্পিনার। এছাড়া টেস্টে ২টি সেঞ্চুরি ও ৯টি হাফসেঞ্চুরি-সহ ২২২৪ রানও সংগ্রহ করেছেন হরভজন। ১২৩৭ রান করেছেন একদিনের আন্তর্জাতিক ক্রিকেটেও।

Advertisement

#Trending

More in Cric Gossip