Cricket NewsIndian Cricket Team

Harbhajan Singh: অবসরের পরে ভারতীয় বোর্ড এবং ধোনিকে নিয়ে মুখ খুললেন ভাজ্জি

তিনি নিজের কথা উল্লেখ করে বলেন, আমি যদি আরো ৪-৫ বছর টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারতাম তাহলে আমার উইকেট সংখ্যা কত দাঁড়াতো একবার ভেবে দেখুন। আমি আমার সংগ্রহে আরো ১০০-১৫০ উইকেট যুক্ত করতে পারতাম। অন্তত ভারতের জার্সিতে শেষ ম্যাচটি খেলার অপেক্ষায় ছিলাম আমি।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর একের পর এক ঝাঁজালো মন্তব্য করেছেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং। যা রীতিমতো সোশ্যাল মিডিয়া উত্তপ্ত করে রেখেছে। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তা এবং তৎকালীন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিশানা করে একাধিক মন্তব্য করলেন হরভজন সিং। তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে সরাসরি মন্তব্য করেন, প্রত্যেক ক্রিকেটার চায় অন্তত দেশের জার্সি পড়ে শেষ ম্যাচ খেলতে। তবে ভিভিএস লক্ষণ কিংবা রাহুল দ্রাবিড় অথবা আমার সৌভাগ্য হয়নি দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলার।

Advertisement

এরপর তিনি তুলোধোনা করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের। তিনি সরাসরি বলেন, তৎকালীন সময়ে ভাগ্য আমার সুপ্রসন্ন ছিল। তাই মাত্র ৩১ বছর বয়সে চার শতাধিক উইকেট দখল করে আমি। তবে শেষমেষ এক সময় আমার অধিনায়কের সমর্থন পাওয়া প্রায় বন্ধ হয়ে যায়। দলে অবশ্য অধিনায়কের কথা শেষ কথা নয়। আমি মনে করি ভারতীয় ক্রিকেট বোর্ডের কিছু সদস্যরা আমাকে সমর্থন করা বন্ধ করেছিল। আর সেই কাজে মহেন্দ্র সিং ধোনিকে সাহায্য করেছিল তারা। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটজীবনে ৭১১ উইকেটের মালিক তিনি। খেলেছেন ৩৬৭ ম্যাচ। অথচ বিদায় বেলায় যোগ্য সম্মান জোটেনি হরভজন সিংয়ের।

Advertisement

হরভজন সিং আরো উল্লেখ করেন, আমি মনে করি এই কাজে মহেন্দ্র সিং ধোনির হাত পুরোপুরিভাবে ছিলনা। আর আমাকে সুযোগ প্রদান করার মত পুরোপুরি ক্ষমতা ছিল না তার হাতে। তিনি একজন মাধ্যম হয়ে কাজ করেছিলেন। সর্বশেষে হরভজন সিং আরো একটি বোমা ফাটিয়েছে। যা শুনে ভারতীয় সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও বিমর্ষ হয়ে পড়তে পারেন। তিনি সংবাদমাধ্যমের সরাসরি বলেন, মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে যতটা সুযোগ পেয়েছেন সাধারন কোন ক্রিকেটার ততটা সুযোগ পায়নি। ততটা সুযোগ পেলে তারা তাদের ক্রিকেটের ক্যারিয়ার আরো লম্বা করতে পারতেন।

তিনি নিজের কথা উল্লেখ করে বলেন, আমি যদি আরো ৪-৫ বছর টানা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারতাম তাহলে আমার উইকেট সংখ্যা কত দাঁড়াতো একবার ভেবে দেখুন। আমি আমার সংগ্রহে আরো ১০০-১৫০ উইকেট যুক্ত করতে পারতাম। অন্তত ভারতের জার্সিতে শেষ ম্যাচটি খেলার অপেক্ষায় ছিলাম আমি। তবে সবার কপালে সেই সৌভাগ্য হয় না। আক্ষেপের সুরে শেষে বলেন, সমর্থন ভারতীয় দলে টিকে থাকার জন্য অত্যন্ত বড় হাতিয়ার। যেটি আমার কাছে ছিল না।

Related Articles

Back to top button