Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Hardik Pandya: দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়লেন পান্ডিয়া! ভরসা এখন ভেঙ্কটেশ আইয়ার

দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়তে চলেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। সূত্রের খবর, এখনো পুরোপুরি ফিট হতে পারেননি তিনি।

Advertisement

দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়তে চলেছেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। সূত্রের খবর, এখনো পুরোপুরি ফিট হতে পারেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়া বহুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া। অভিজ্ঞতার ভিত্তিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে জায়গা পেলেও পারফরম্যান্স দেখাতে পারেননি তিনি। ব্যাট হাতে কয়েকটি ম্যাচে মাঠে নামলেও বল হাতে দেখা যায়নি তাকে। যদিও বিশ্বকাপের সময় বল হাতে নেট প্র্যাকটিস করতে দেখা গিয়েছিল তাকে। পুরোপুরি ফিট না থাকার সত্বেও বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পেলেও আর সুযোগ মিলছেনা ভারতীয় দলে।

Advertisement

নিউজিল্যান্ড সফর শেষ করে ভারত টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করবে। সেই সফরেও ভারতীয় দলের অংশ হতে পারছেন না হার্দিক পান্ডিয়া। বিসিসিআইয়ের তরফ থেকে বলা হয়েছে, পুরোপুরি সুস্থ হতে পারেননি পান্ডিয়া। বর্তমানে তিনি ন্যাশনাল ক্রিকেট একাডেমির পর্যবেক্ষণে থাকবেন। পুরোপুরি সুস্থ হওয়ার জন্য বর্তমানে তাকে একদম বিশ্রামে থাকতে হবে। শত শতাংশ ফিট না হওয়া পর্যন্ত ভারতীয় দলে সুযোগ মিলবে না তার। এখন ভারতীয় দলে সুযোগ পেতে গেলে ন্যাশনাল ক্রিকেট একাডেমির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাকে।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের অলরাউন্ডারের চাহিদা পূরণ করবেন ভেঙ্কটেশ আইয়ার। দীর্ঘদিন ধরে ভারতীয় দলের ষষ্ঠ বোলার বিকল্প না থাকায় নানাভাবে সমস্যার সম্মুখীন হচ্ছে ভারতীয় দল। সেজন্য মিডিয়াম পেস বোলিং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার পূরণ করবেন হার্দিক পান্ডিয়ার স্থান। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। যেখানে বল এবং ব্যাট হাতে মাঠে নামতে দেখা গেছে তাকে। তাছাড়া বর্তমান সময়ে দূর্দন্ত ছন্দে রয়েছেন এই অলরাউন্ডার। তাই হার্দিক পান্ডিয়াকে পেছনে ফেলে ভেঙ্কটেশ আইয়ারের ওপরে ভরসা দেখাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Related Articles

Back to top button