Connect with us

Cricket News

Hardik Pandya: হার্দিক পান্ডিয়া এতই দুর্বল, কোন ফরম্যাটে টিকতে পারবে না! দাবি সালমান বাটের

Advertisement
Advertisement

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকতে হলে ফিটনেস যে কোন ক্রিকেটারের জন্য একান্ত প্রয়োজন। ফিটনেস বিহীন বিধ্বংসী ক্রিকেটারেরও প্রথম একাদশ থেকে বাদ পড়তে হয়। আর তার জলজ্যান্ত উদাহরণ ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার সালমান বাট তার ইউটিউব চ্যানেলে দাবি করেছেন, হার্দিক পান্ডিয়া খুবই দুর্বল, তাই ক্রিকেটের কোন ফরম্যাটের টিকে থাকতে পারবে না ও। এখনই ওর ফিটনেসের ওপর নজর দেওয়া প্রয়োজন। পেশীর উপর কাজ করতে হবে হার্দিক পান্ডিয়াকে। কিছুটা ওজন কমিয়ে পুনরায় অনুশীলনে ফিরতে হবে তাকে। তবেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন সম্ভব হার্দিক পান্ডিয়ার জন্য।

তিনি আরো বলেন, বর্তমানে হার্দিক পান্ডিয়া এতই দুর্বল যে চার ওভার বোলিং পর্যন্ত করতে পারছেন না। ব্যাট হাতে মাঠে নামেননি কয়েকটি ম্যাচে। যেখানে তিনি ছিলেন ভারতের অন্যতম ভরসাযোগ্য অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে শুধুমাত্র অভিজ্ঞতার জন্য জায়গা হয়েছিল ভারতীয় দলে। আর হার্দিক পান্ডিয়াকে দলে রাখার ফল হাড়ে হাড়ে টের পেয়েছিল ইন্ডিয়া। কিছুদিন আগে ভারতীয় প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী সোশ্যাল মিডিয়ায় বলেন, পান্ডিয়াকে এখন কঠোর পরিশ্রম করতে হবে, যাতে তিনি ৪ ওভার বল করতে সক্ষম হয়।

বিশ্বকাপে ভারতীয় একাদশে হার্দিক পান্ডিয়াকে রেখে একাধিক প্রশ্নের সম্মুখীন হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বল হাতে মাঠে তো নামেননি, এমনকি ব্যাট হাতেও ডাহা ব্যর্থ হয়েছেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আন্তর্জাতিক ক্রিকেটে হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন নিয়ে ইতিমধ্যে একাধিক প্রশ্ন তুলতে শুরু করেছে। এমনকি ভারতীয় প্রিমিয়ার লিগে মুম্বাই ইন্ডিয়ান্স ধরে রাখেনি হার্দিক পান্ডিয়াকে। যেখানে হার্দিক পান্ডিয়া ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের সেরা অলরাউন্ডার। ক্রিকেটপ্রেমীদের মনে এও প্রশ্ন রয়েছে, আদৌ কি ভারতীয় প্রিমিয়ার লিগে হার্দিক পান্ডিয়া কোন দল পাবে?

Advertisement

#Trending

More in Cricket News