Connect with us

Cricket News

Hardik Pandya: সৌরভ গাঙ্গুলীর নির্দেশ কার্যত অমান্য করে বড় সিদ্ধান্ত নিলেন হার্দিক পান্ডিয়া!!

Advertisement
Advertisement

দীর্ঘদিন ধরে জাতীয় দলের সাথে সম্পর্ক নেই হার্দিক পান্ডিয়ার। শেষ ভারতের জার্সিতে মাঠে নেমেছিলেন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। তবে সেখানে তিনি নিজেকে চরমভাবে ব্যর্থ প্রমাণ করেছিলেন। বল-ব্যাটে দলের জন্য কোন যোগসূত্র স্থাপন করতে পারেননি হার্দিক পান্ডিয়া। ২০১৯ সালে বিশ্বকাপের পর হার্দিক পান্ডিয়ার পিঠে অস্ত্রোপচার করা হয়। তারপর থেকে আর ধারাবাহিক ছন্দে ফিরছে না ভারতীয় এই অলরাউন্ডার। ব্যাট হাতে কয়েকবার জাতীয় দলে প্রত্যাবর্তন করলেও বল হাতে দেখা মেলেনি এই অলরাউন্ডারকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার হতাশাজনক পারফরম্যান্সের পর প্রশ্ন উঠেছিল, আর কি কখনো জাতীয় দলে ফিরতে পারবেন হার্দিক পান্ডেয়া?

২০১৯ সালের পর থেকে হার্দিক পান্ডিয়ার ফর্মে যে অবনতি শুরু হয় সেই ধারাবাহিকতা আজও বজায় রয়েছে। ২০২১ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একাধিক ম্যাচে মাঠে নামলেও স্বাভাবিক ছন্দে ফিরতে পারেননি এই তারকা অলরাউন্ডার। ফলশ্রুতিতে, জাতীয় দলে প্রত্যাবর্তন করতে হলে তার সামনে যে একাধিক বাধা এসে দাঁড়িয়েছে তা তিনি ইতিমধ্যেই বুঝতে পেরেছেন। বিশ্বকাপের পর থেকে আর জাতীয় দলে খেলার সুযোগ পাননি হার্দিক পান্ডিয়া।

সূত্রের খবর, জাতীয় দলে হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন যে কতটা কঠিন তার ইঙ্গিত দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তিনি এদিন সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে সরাসরি বলেন, “হার্দিক পান্ডিয়া নিঃসন্দেহে দুর্দান্ত ক্রিকেটার। আমি চাই ও দেশের জন্য আরও বহু দিন ক্রিকেট খেলুক। এই উদ্দেশ্যে ওকে বিশ্রামে পাঠানো হয়েছে পুরোপুরি সুস্থ হওয়ার জন্য। তবে প্রত্যেকের মত ওকেও রঞ্জিতে ভালো ফলাফল করেই তবে জাতীয় দলে ফিরতে হবে।”তবে সৌরভ গাঙ্গুলীর সেই নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে রঞ্জি ট্রফি খেলা থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন হার্দিক পান্ডিয়া। খেলবেন আইপিএলে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের লজ্জাজনক পরাজয়ের পর কার্যত ভারতীয় ক্রিকেটে বিধিনিষেধ আরো শক্ত হতে চলেছে। যে জন্য প্রত্যেক ক্রিকেটারকে রঞ্জি ট্রফিতে ভালো করেই জাতীয় দলে ফিরতে হবে বলে ইতিমধ্যে বার্তা দিয়েছিলেন প্রধান কোচ রাহুল দ্রাবিড়। এবার সেই সুরে হাঁটলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। ইতিমধ্যে চেতেশ্বর পুজারা এবং অজিঙ্কা রাহানে সৌরভ গাঙ্গুলীর নির্দেশ মেনে রঞ্জি খেলা শুরু করেছেন। তবে তার আদেশ অমান্য করে ভারতীয় দলে হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন অনেকটা কঠিন হয়ে পড়বে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Advertisement

#Trending

More in Cricket News