Cricket NewsIndian Cricket Team

Hardik Pandya: দক্ষিণ আফ্রিকা সফর থেকেও বাদ আনফিট হার্দিক, তার জায়গায় দেখা মিলতে পারে এই ক্রিকেটারের

দক্ষিণ আফ্রিকা সফর থেকেও বাদ আনফিট হার্দিক, তার জায়গায় দেখা মিলতে পারে বেঙ্কটেশের

Advertisement

আনফিট হওয়ার কারণেই সদ্যসমাপ্ত ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজে জায়গা হয়নি হার্দিক পান্ডিয়ার। আসন্ন ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজেও দেখা মিলবে না তার। এমনকি দক্ষিণ আফ্রিকা সফরের আগে হার্দিক পান্ডিয়া ফিট হতে পারবে না বলেই মত বিসিসিআইয়ের। সূত্র মারফত জানা গিয়েছে, পান্ডিয়াকে আন্তর্জাতিক ক্রিকেট অ্যাকাডেমিতে রিপোর্ট করতে বলা হয়েছে। নিজের ১০০% ফিটনেস দেখাতে না পারলে ভারতীয় দলের দরজা তার জন্য বন্ধই থাকবে, এমনটাই স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

২০১৮ সালে ফিটনেসের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলের প্রথম একাদশে জায়গা হয়নি পান্ডিয়ার। চলতি বছরে সদ্যসমাপ্ত ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজ থেকেও বাদ ছিল পান্ডিয়া। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের প্রথম একাদশে তার জায়গা হলেও বিশ্বকাপের মঞ্চে নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছে, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে তার যাওয়া না যাওয়া নির্ভর করছে এনসিএ-তে তিনি কত তাড়াতাড়ি নিজের ফিটনেস প্রমাণ করতে পারেন তার উপর।

Advertisement

ক্রমাগত চোট পাওয়ার কারণে এবং আনফিট হওয়ার কারণে টেস্ট দল থেকেও বাদ পড়েছেন পান্ডিয়া। চলতি বছরের শুরুর দিকে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা সফরেও খুব কম বোলিং করতে দেখা গিয়েছিল পান্ডিয়াকে। গত বছরের পাশাপাশি এবছরও আইপিএলে একেবারেই বল করতে দেখা যায়নি এই ভারতীয় অলরাউন্ডারকে। বিশ্বকাপেও বল হাতে ২২ গজে দেখা মেলেনি তার। এই সূত্র ধরেই বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে টেস্ট ক্রিকেটের জন্য হার্দিক পান্ডিয়া একেবারেই ফিট নন। আপাতত তাকে ফিটনেস প্রমাণ করার নির্দেশ দিয়েছে বিসিসিআই। বিশ্বকাপের মতো তাড়াহুড়ো করতে চাইছেনা বোর্ড। তবে বোর্ডের তরফ থেকে এও জানানো হয়েছে, যদি পান্ডিয়া প্রস্তুত থাকে তাহলে তাকে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলার জন্য পাঠানো হবে।

এর পাশাপাশি বোর্ড মারফত আরও জানানো হয়েছে, এই মুহূর্তে বিজয় হাজারে ট্রফিতে হার্দিককে নিজের ফিটনেস প্রমাণ করতে হবে। বোর্ডের বক্তব্য, এই টুর্নামেন্টে খেলার থেকেও গুরুত্বপূর্ণ তার ফিটনেস প্রমাণ করা। জাতীয় দলে ফিরতে গেলে ফিটনেস প্রমাণ করার বিষয়টা মাথায় রাখতে হবে হার্দিককে, দাবি ভারতীয় ক্রিকেট বোর্ডের।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল একজন জোরে বোলিং অলরাউন্ডারের খোঁজ চালাচ্ছে। কারণ দলের ষষ্ঠ বোলিং বিকল্প না থাকার কারণে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে টিম ইন্ডিয়াকে। সদ্যসমাপ্ত ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজে ষষ্ঠ বোলিং বিকল্প হিসেবে পরোখ করার উদ্দেশ্যেই বেঙ্কটেশ আইয়ারের অভিষেক ঘটিয়েছে ভারতীয় ক্রিকেট ম্যানেজমেন্ট। যে প্রত্যাশা অনেকটাই পূরণ করতে পেরেছে আইয়ার, এমনটাই মনে করা হচ্ছে। আসন্ন টেস্ট সিরিজে ষষ্ঠ বোলিং বিকল্প হিসেবে আইয়ারের দেখা মিললে অবাক হওয়ার কিছু থাকবে না।

Related Articles

Back to top button