Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Venkatesh Iyer: হার্দিকের দলে ফেরা এখন অনিশ্চিত, নির্বাচকদের নয়নের মনি হয়ে দাঁড়িয়েছেন ভেঙ্কটেশ আইয়ার

ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কতটা সফল হবেন ভেঙ্কটেশ তা নিয়ে একাধিক প্রশ্ন রয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের। কিন্তু তার ওপরে আশা রেখেছেন ভারতীয় দল নির্বাচকমণ্ডলী। তাইতো আসন্ন নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলের অন্যতম সদস্য হিসেবে নির্বাচন করা হয়েছে তাকে।

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে হার্দিক পান্ডিয়ার স্থান নিয়ে টানাটানি পড়ে গেছে। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে অনবদ্য ফর্মে ছিলেন তরুণ ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার। হার্দিক পান্ডিয়ার স্থান দখল করতে এখন মরিয়া হয়ে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ভেঙ্কটেশ। এমনকি বর্তমানে ভারতীয় ক্রিকেট বোর্ডের দল নির্বাচকদের নয়নের মনি হয়েছেন ভেঙ্কটেশ। যদিও ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কতটা সফল হবেন ভেঙ্কটেশ তা নিয়ে একাধিক প্রশ্ন রয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের। কিন্তু তার ওপরে আশা রেখেছেন ভারতীয় দল নির্বাচকমণ্ডলী। তাইতো আসন্ন নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলের অন্যতম সদস্য হিসেবে নির্বাচন করা হয়েছে তাকে।

Advertisement

সাথে সাথে হার্দিক পান্ডিয়ার প্রসঙ্গ জড়িয়ে গেছে ভেঙ্কটেশ আইয়ারের নামের পাশে। কারণ বিগত এক বছরেরও বেশি সময় ধরে ধারাবাহিক ফর্মে ফিরতে পারছেন না হার্দিক পান্ডিয়া। কোনরকমে ব্যাট হাতে মাঠে নামলেও বল হাতে দলের জন্য কোন ভূমিকাই নেই তার। এমনকি ভারতীয় প্রিমিয়ার লিগে একই অবস্থায় দেখা গেছে তাকে। বিশ্বকাপে প্রতিটা ম্যাচে সুযোগ পেলেও দলের জন্য নিজের অস্তিত্ব রেখে যেতে পারেননি হার্দিক পান্ডিয়া। তাই ইতিমধ্যে হার্দিক পান্ডিয়ার বিকল্প খোজা শুরু করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই সূত্র ধরে হার্দিক পান্ডিয়ার স্থানে দলে জায়গা পেতে চলেছেন ভেঙ্কটেশ আইয়ার।

Advertisement

যদিও আন্তর্জাতিক ক্রিকেটে তার পথচলা শুরু হয়নি এখনো। নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হতে পারে ডানহাতি এই অলরাউন্ডারের। ভেঙ্কটেশ আইয়ার যদি বল এবং ব্যাট হাতে বিস্ফোরক পারফরম্যান্স করেন সেক্ষেত্রে ভারতীয় জাতীয় দলে ছাঁটাই হতে পারেন হার্দিক পান্ডিয়া। দেখে নিন আসন্ন নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্সর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

Related Articles

Back to top button