Cricket NewsIndian Cricket Team

Harshal Patel: অভিষেক ইনিংসেই হিট উইকেট, আউট হয়ে নয়া নজির গড়লেন হার্ষাল প্যাটেল

সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল কলকাতার ইডেন গার্ডেন্সে। যা নিয়ে কলকাতার ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনার শেষ ছিল না। স্টেডিয়াম ছিল কানায় কানায় ভর্তি। রবিবার দর্শক ভর্তি ইডেনেই অভিষেক ইনিংসে নজির গড়ল হার্ষাল প্যাটেল।

Advertisement

ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে দিয়েছে ভারত। সিরিজ জয় দিয়েই রোহিত-রাহুল অধ্যায়ের সূচনা হল। ৭৩ রানের বড় ব্যবধানে এদিন সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছে ভারত। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল কলকাতার ইডেন গার্ডেন্সে। যা নিয়ে কলকাতার ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনার শেষ ছিল না। স্টেডিয়াম ছিল কানায় কানায় ভর্তি। রবিবার দর্শক ভর্তি ইডেনেই অভিষেক ইনিংসে নজির গড়ল হার্ষাল প্যাটেল।

Advertisement

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম ব্যাট করতে নেমেই হিট উইকেট হয়ে মাঠ ছাড়তে হয় হার্ষালকে। তবে এদিন হিট উইকেট হয়েও কলকাতার নন্দন কাননে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নজির গড়লেন এই ক্রিকেটার। হার্ষাল প্যাটেল বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার যিনি অভিষেক ইনিংসেই হিট উইকেট হয়েছেন। ২০১৯ সালে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে মার্কিন ক্রিকেটার হেডেন ওয়ালশ নিজের অভিষেক ইনিংসে হিট উইকেট হয়েছিলেন। এবার সেই তালিকায় দ্বিতীয় স্থানে যোগ হল হার্ষাল প্যাটেলের নাম।

Advertisement

রাঁচিতে ভারত-নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেই অভিষেক হয়েছিল হার্ষালের। তবে এদিন ব্যাট করার সুযোগ পাননি তিনি। তবে সেই ম্যাচে নির্দিষ্ট ৪ ওভার বল করে নিউজিল্যান্ডকে ২৫ রান দিয়ে ২ উইকেট তুলে নেন তিনি। সিরিজের দ্বিতীয় ম্যাচের শেষে ম্যাচের সেরাও হয়েছিলেন হার্ষাল।

সিরিজের তৃতীয় অর্থাৎ নিয়ম রক্ষার ম্যাচে ১১ বলে ১৮ রান করে ১৮.৩ ওভারে লকি ফার্গুসনের একটি শ্লো বলে হিট উইকেট হন তিনি। বলটি অফস্ট্যাম্পের বাইরে দেওয়ায় বুঝতে না পেরে ব্যাট চালিয়ে দেন হার্ষাল। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, অভিজ্ঞতার অভাবেই এমনভাবে আউট হয়েছেন। এদিন ম্যাচে ৩ ওভার বল করে ২ উইকেট নিয়েছেন হার্ষাল। নিউজিল্যান্ডের ঝুলিতে রান দিয়েছেন ২৬। তবে এদিন অভিষেক ইনিংসে হিট উইকেট হয়ে চর্চায় উঠে এসেছেন এই অলরাউন্ডার।

Related Articles

Back to top button