Cricket NewsInternational Cricket

Chris Gayle: অবসর নিতে চেয়েছিলেন ঘরের মাঠে, কিন্তু জোড়া সিরিজে গেইলের জায়গা হল না জাতীয় দলে

সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠেছে, তা হলে কি দেশের মাঠে অবসর নেওয়া হবে না গেলের? সেই প্রসঙ্গে অবশ্য আশার কথা শুনিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট। তিনি বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের অনেক অবদান রয়েছে।

Advertisement

আবার আন্তর্জাতিক ক্রিকেটে ক্রিস গেইলকে নিয়ে জল্পনা শুরু। সবাই ভেবেছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলবে না ক্রিস গেইল। তবে প্রসঙ্গটি একেবারে অসত্য ছিল না। টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে ক্রিস গেইলের হাবভাব দেখে তেমনটাই মনে হয়েছিল ক্রিকেটপ্রেমীদের। তবে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলে ক্রিকেটকে আলবিদা জানাবেন ইউনিভার্সাল বস এমনটাই জানানো হয়েছিল। অথচ আসন্ন দুটি সিরিজে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে সুযোগই মিললোনা তার।

Advertisement

চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে আসছে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড। জানুয়ারিতে দু’টি সিরিজ মিলিয়ে মোট তিনটি এক দিনের ম্যাচ ও ছ’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। জানা গিয়েছিল আয়ারল্যান্ডের বিপক্ষে জামাইকাতে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলবেন ক্রিস গেইল। তবে সমস্ত জল্পনা এক নিমেষে উবে গেল। আসন্ন দুটি সিরিজে নামই নেই ক্রিস গেইলের।

Advertisement

জামাইকায় গেলের অবসর নিয়ে যা শোনা যাচ্ছিল তাকে জল্পনা বলে উড়িয়ে দিয়েছেন সে দেশের ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট। তিনি বলেন, ‘‘আয়ারল্যান্ডের বিরুদ্ধে গেলের অবসর নিয়ে যে খবর ছড়িয়েছিল তা শুধু জল্পনা। এমন কোনও পরিকল্পনা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ছিল না।’’

আর এরপরে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন উঠেছে, তা হলে কি দেশের মাঠে অবসর নেওয়া হবে না গেলের? সেই প্রসঙ্গে অবশ্য আশার কথা শুনিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট। তিনি বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের অনেক অবদান রয়েছে। তাই সমর্থকদের ভালবাসার মধ্যেই ওর অবসর নেওয়া উচিত। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ওর জন্য সঠিক ভাবে অবসরের পরিকল্পনা করবে। আর আশা করি সেটা গেলেরও ভাল লাগবে।’’

Related Articles

Back to top button