Cricket NewsInternational Cricket

AUS vs PAK: ‘হিরো থেকে জিরো’, পাকিস্তানি ক্রিকেটার শাহীন শাহ আফ্রীদি এখন চক্ষুশূল

গতকাল ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে এক ওভার হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের দুর্দান্ত জুটিতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অজি বাহিনী।

Advertisement

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে পরাজিত করে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ইতিপূর্বে শক্তিশালী ইংল্যান্ডকে পরাজিত করে প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল নিউজিল্যান্ড। আগামীকাল চলতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে দুই পড়শী দেশ নিউজিল্যান্ড অস্ট্রেলিয়া। গতকাল ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে এক ওভার হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। মার্কাস স্টয়নিস ও ম্যাথু ওয়েডের দুর্দান্ত জুটিতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অজি বাহিনী।

Advertisement

বর্তমানে পাকিস্তানের অন্যতম সেরা পেস বোলার শাহীন শাহ আফ্রীদি নিজের ব্যক্তিগত শেষ ওভারে ৩টি ছক্কা সহ মোট ২২ রান খরচ করেন। যার ফলশ্রুতিতে খুব সহজে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। অথচ গত কালকের ম্যাচের আগে শাহীন শাহ আফ্রীদি ছিলেন পাকিস্তানের চোখের মনি। ভারত-পাকিস্তান ম্যাচের তিনটি মূল্যবান উইকেট নিয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন তরুণ এই পেস বোলার। সেদিন তিনি রোহিত শর্মা, বিরাট কোহলি এবং কে এল রাহুলের উইকেট দখল করেছিলেন। গতকাল তার নিকট থেকে বিধ্বংসী ইনিংস পেতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত করেছে পাকিস্তানি পেস বোলার শাহীন শাহ আফ্রীদি।

Advertisement

তাছাড়া গতকাল অস্ট্রেলিয়ার হয়ে ১২ হিসেবে খেলা করেছেন হাসান আলী। গতকাল ম্যাচে পাকিস্তানের জয়ের খুব কাছাকাছি দাঁড়িয়ে ছিল। কিন্তু সেই জয়ের পথে বাধা হয়ে দাড়িয়ে ছিলেন পাকিস্তানের পেস বোলার হাসান আলী। হাসান আলী নিজের ব্যক্তিগত শেষ ওভারে ১৫ রান দিয়ে অস্ট্রেলিয়ার জন্য লক্ষ্যমাত্রা সহজ করে দেন। তাছাড়া শাহীন শাহ আফ্রীদির বলে ম্যাথু ওয়েডের সহজ ক্যাচ ফেলে দেন হাসান আলী। তখন অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল ১০ বলে ২০ রান। সেই ওভারেই ম্যাথু ওয়েড তিনটি ছক্কা মেরে ৬ বল বাকি থাকতে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। গতকাল বল হাতে হাসান আলী ৪ ওভার বোলিং করে কোন উইকেট ছাড়াই ৪৪ রান খরচ করেন। ম্যাথু ওয়েডের ক্যাচ মিস করে পুরো পাকিস্তানকে একাই ডুবিয়েছেন পাক বোলার হাসান আলী।

Related Articles

Back to top button