Cric GossipCricket NewsIndian Cricket Team

Dinesh Karthik: মহেন্দ্র সিং ধোনির আবির্ভাবে আমার দরজা বন্ধ হবেই, বললেন দীনেশ কার্তিক

গতকাল এক আলোচনায় এক প্রজন্মের ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে এমন মন্তব্য করলেন দীনেশ কার্তিক। ২০০৪ সালে মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করলে দীনেশ কার্তিক সহ পার্থিব প্যাটেল হয়ে পড়েন অনিয়মিত ক্রিকেটার। মহেন্দ্র সিং ধোনি একচ্ছত্র ভাবে প্রায় ১৫ বছর ভারতের হয়ে খেলেছেন আন্তর্জাতিক ক্রিকেট। ভারতীয় দলের হয়ে তার পারফরম্যান্স এতটাই ধারাবাহিক ছিল যে তাকে বিশ্রামে রেখে অন্য কাউকে খেলানোর প্রয়োজন হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডকে। উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে তার মত ক্রিকেটার সারাবিশ্বে হাতেগোনা কয়েকজন এসেছেন।

তিনি আরো বলেন, মহেন্দ্র সিং ধোনি যেন এটি সাজানো গাছ। উইকেট রক্ষার পাশাপাশি ভারতীয় দলের হয়ে করেছেন দুর্দান্ত অধিনায়কত্ব। ভারতের জন্য এনে দিয়েছেন দুটি বিশ্বকাপ। মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টিমে যুক্ত হওয়ার সাথে সাথে আমি বুঝেছিলাম দলে আমার জন্য দরজা বন্ধ হতে চলেছে। যদিও আমি মহেন্দ্র সিং ধোনির অধীনে একজন ব্যাটসম্যান হিসেবে খেলার সুযোগ পেয়েছি বহুবার। কিন্তু ভাগ্য আমার সাথে ছিল না। তাই যতবারই সুযোগ পেয়েছি ততোবারই বিফল হয়েছি। মহেন্দ্র সিং ধোনির নিকট থেকে অনেক কিছু শেখার আছে তরুণ প্রজন্মের ক্রিকেটারদের। তাই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টিমের সদস্য না থাকলেও ভারতীয় ক্রিকেটারদের সংস্পর্শে থাকা একান্ত জরুরী বলে আমি মনে করি।

উল্লেখ্য, দীনেশ কার্তিক মহেন্দ্র সিং ধোনির অধীনে ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পুনরায় ফিরে আসেন। ওই সালে বাংলাদেশের বিপক্ষে নিদাহাস ট্রফিতে অনবদ্য ইনিংস খেলেন দীনেশ কার্তিক। তারপর ২০১৯ বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও দলের হয়ে আর খেলার সুযোগ পাননি দীনেশ কার্তিক। বর্তমানে তিনি তার জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন। তিনি ধারাভাষ্যকার হিসেবে যুক্ত হয়েছেন একটি প্রতিষ্ঠিত টিভি চ্যানেলে। কিন্তু অন্যদিকে অবসর নেওয়ার পরেও মহেন্দ্র সিং ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন।

Related Articles

Back to top button