Connect with us

Cricket News

Sunil Gavaskar: ব্যাট হাতে ফের আগ্রাসী বিরাট কোহলিকে দেখতে চাই : সুনীল গাভাস্কার

Advertisement
Advertisement

সম্প্রতি ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি টি-টোয়েন্টির পরে একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব হারিয়েছেন। যার ফলস্বরুপ একাধিক প্রসঙ্গ চলে এসেছে ভারতীয় ক্রিকেটে। বলতে গেলে বর্তমানে ভারতীয় ক্রিকেট দল এখন দু’ভাগে বিভক্ত হয়ে গেছে। রোহিত শর্মার সাথে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী, অন্যদিকে বিরাট কোহলির সাথে লাখো সমর্থক। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকা সফর করতে গেছে ভারতীয় দল। যদিও এই সফরে সুযোগ পাননি রোহিত শর্মা। কারণ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে তিনি দলচ্যুত হয়েছেন। দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার কথা ছিল রোহিত শর্মার।

Advertisement

দল থেকে বিচ্ছিন্ন হওয়ার পর রোহিত শর্মার স্থানে ভারতীয় দলের নেতৃত্বে কে আসবেন সে বিষয়ে স্পষ্ট করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে টেস্ট সিরিজ বিরাট কোহলির অধিনায়কত্বে খেলতে চলেছে টিম ইন্ডিয়া। এদিকে ভারতীয় প্রাক্তন ওপেনার সুনীল গাভাস্কার বিরাট প্রসঙ্গে মুখ খুললেন। তিনি এক বেসরকারি সংবাদমাধ্যমের দেওয়া সাক্ষাৎকারে বলেন, খেলার মধ্যে ঘাত-প্রতিঘাত থাকবে। তবে সবার আগে দেশের দিকে লক্ষ্য রাখা প্রয়োজন। সে হোক ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট কিংবা ভারতীয় দলের অধিনায়ক। বিরাট কোহলির এটা মেনে নেওয়া উচিত যে সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। সৌরভের জায়গায় যে কেউ থাকলে তাকেও মেনে নেওয়া উচিত কার্য হত বিরাট কোহলির জন্য। বর্তমানে এসব কথা না ভেবে ও দেশের কথা ভাবুক। দক্ষিণ আফ্রিকা সিরিজ আসন্ন। তাই এসব বিষয় পরিত্যাগ করে খেলায় মনোনিবেশ করুক বিরাট।

আমি বিরাট কোহলিকে সেই পুরনো ছন্দে খেলতে দেখতে চাই। মাথার ওপর এখন অধিনায়কত্বের কঠিন বোঝা নেই তার। সতীর্থ হিসেবে একাধিক তারকা ক্রিকেটার রয়েছে তার দলে। বল ব্যাটে ভারতীয় দল এখন যথেষ্ট শক্তিশালী। বিরাট কোহলির অনুপস্থিতিতে দলকে জয় এনে দেওয়ার মতো ক্রিকেটার রয়েছে ভারতীয় শিবিরে। অর্থাৎ বিরাট কোহলির মাথায় এখন চাপ শূন্য। আমি মনে করি, এবার বিরাট কোহলি আগ্রাসী মনোভাবে খেলতে পারবেন। খুব শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির ব্যাট থেকে লম্বা ইনিংস দেখতে চলেছি আমরা। অধিনায়ক হিসেবে নয় বরং একজন ব্যাটসম্যান হিসেবে কৃতিত্ব অর্জন করুকও।

Advertisement

#Trending

More in Cricket News