Connect with us

Cricket News

Ravichandran Ashwin: ‘আমার ক্যারিয়ার শেষ করে দিতে চেয়েছিল’, অশ্বিনের বিস্ফোরণের পর সমর্থকদের রোষের মুখে কোহলি-শাস্ত্রী

Advertisement
Advertisement

গতকাল ভারতীয় দলের অফস্পিনার রবীচন্দ্রন অশ্বিন সংবাদমাধ্যমে বোমা ফাটান। রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির অধীনে নিজের অনুভূতি সামনে তুলে ধরেন। তিনি এদিন সংবাদমাধ্যমে বলেন, রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের অংশ হিসেবে নিজেকে মনে হতো না আমার। দল থেকে যেন দিনের পর দিন বিচ্ছিন্ন হয়ে পড়ছিলাম আমি। একাধিক ম্যাচ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল আমাকে। আমি ধারাবাহিক ফর্মে ফেরার আপ্রাণ চেষ্টা করেছি। অভিযোগ হিসেবে যা বিস্ফোরক নয়, মারাত্মক। যিনি সাফ বলে দিয়েছেন যে, ২০১৮ থেকে ২০২০– এই সময়বৃত্তে ভেবেছিলেন, ক্রিকেটটাই ছেড়ে দেবেন! “অনেক বার ভেবেছি যে ছেড়ে দিই। শুধু চোটের কারণে নয়। আসলে আমার চোট নিয়ে কারও মধ্যে কোনও সহমর্মিতা দেখিনি।

Advertisement

রবীচন্দ্রন অশ্বিনের এমন বিস্ফোরক মন্তব্যের পর ক্রিকেটপ্রেমীদের রোষের মুখে পড়েছেন ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী এবং বর্তমান টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। রবি শাস্ত্রির জামানায় যে একাধিক ক্রিকেটার নিগ্রহের শিকার হয়েছেন সেটি ক্রিকেটপ্রেমীরাও প্রত্যক্ষ করেছেন। যেন ভারতীয় দলের ওপর একচ্ছত্র আধিপত্য স্থাপন করেছিলেন রবি শাস্ত্রী। দক্ষতা এবং অভিজ্ঞতা থাকার পরেও স্নেহধন্য হতে না পারায় একাধিক ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বসিয়েছেন তিনি।

আর সেই বিস্ফোরণের পরে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে সোশ্যাল মিডিয়ায়। প্রাক্তন কোচ রবি শাস্ত্রী ও দেশের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলির দিকে তোপ দেগে কেউ লিখেছেন, শাস্ত্রী-কোহলি জুটি এক চ্যাম্পিয়নের কেরিয়ারই প্রায় শেষ করে দিতে বসেছিল। কেউ আবার লিখেছেন, এটা অত্যন্ত দুঃখের যে এরকম একজন গ্রেট বোলারের সঙ্গে এমন আচরণ করেছেন কোহলি-শাস্ত্রী। টি-টোয়েন্টি বিশ্বকাপেও ওর সঙ্গে ঠিকঠাক ব্যবহার করা হয়নি। এমনকি চলতি বছর ইংল্যান্ড সফরেও রবীচন্দ্রন অশ্বিনের সাথে দুর্ব্যবহার করেছেন কোহলি-শাস্ত্রী জুটি। অথচ বর্তমান সময়ে পৃথিবীর অন্যতম সেরা সফল অফস্পিনার তিনি। ইতিমধ্যে ভারতীয় স্পিনারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছেন তিনি। তাই স্বাভাবিকভাবে তার ওপরে হয়ে যাওয়া অন্যায়ের জন্য তীব্র ক্ষোভ এবং সমালোচনা করেছেন ক্রিকেটপ্রেমীরা।

রবীচন্দ্রন অশ্বিন সবচেয়ে কম ম্যাচ খেলে ৪০০ উইকেট দখল করা প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম লিখিয়েছেন ভারতীয় ক্রিকেট ইতিহাসে। এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে আরো এক কিংবদন্তির রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে রয়েছেন রবীচন্দ্রন অশ্বিন। টেস্টে এখনও পর্যন্ত ৮১ টেস্টে ৪২৭টি উইকেট নিয়েছেন অশ্বিন। ১৩১ টেস্টে কপিলের রয়েছে ৪৩৪টি উইকেট। অর্থাৎ প্রোটিয়াদের দেশে আর আট উইকেট নিলেই ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে যাবেন তিনি। শীর্ষে রয়েছেন অনিল কুম্বলে। ১৩২ টেস্টে ৬১৯টি উইকেট রয়েছে তাঁর।

Advertisement

#Trending

More in Cricket News