Connect with us

Cricket News

Moeen Ali: আমি ভারতীয় এই ক্রিকেটারকে অবশ্যই আমার পছন্দের একাদশে রাখব, বললেন ইংলিশ ক্রিকেটার মঈন আলী

Advertisement
Advertisement

ইংলিশ দলের সহ-অধিনায়ক মঈন আলি এদিন বলেন, যদি আমাকে বর্তমানে বিশ্ব সেরা একাদশ তৈরি করতে বলা হয় তাহলে অবশ্যই আমার দলে ভারতীয় এই ক্রিকেটার থাকবেন। তিনি বলেন, আমি সত্যিই অবাক হয়েছি ভারতীয় দলের এই ক্রিকেটার এখনো পর্যন্ত ইংল্যান্ড সফরে একটি ম্যাচও খেলতে পারেননি। এটা সত্যিই আমাকে বিস্মিত করেছে। ইংল্যান্ডের পিচে স্পিনাররা দুর্দান্ত সাফল্য আগেও পেয়েছে। কিন্তু বর্তমানে বিশ্বের অন্যতম সেরা স্পিনার এখনো পর্যন্ত সুযোগ পাননি ভারতের একাদশে। সত্যিই এটা আমাকে হতবাক করেছে। লর্ডসের স্টেডিয়ামে ভারত দুর্দান্ত জয় লাভ করে। আমি তখন ভেবেছিলাম এবার থেকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি চারজন পেসার এবং একজন স্পিনারের সমন্বযয়ে মাঠে নামবেন।

কিন্তু তিনি পেশাদার স্পিনার না নিয়ে অলরাউন্ডার স্পিনার নিয়ে মাঠে নেমেছেন। যদি আমার কাছে সত্যিই বিস্ময়কর বলে মনে হয়েছে। যদি আমাকে ভারতীয় দলের মধ্যে সেরা স্পিনার খুঁজে নিতে হয় তাহলে আমি অবশ্যই রবীচন্দ্রন অশ্বিনকে খুঁজবো। অবশ্যই রবীন্দ্র জাদেজা দুর্দান্ত অলরাউন্ডার। তার সমকক্ষ অলরাউন্ডার বর্তমানে ভারতীয় ক্রিকেটে নেই। কিন্তু যদি দলে স্পিনার রাখতে হয় তাহলে আমার প্রথম পছন্দ অবশ্যই রবীন্দ্র জাদেজার বদলে রবীচন্দ্রন অশ্বিন থাকবেন। তাছাড়া বর্তমানে তিনি আইসিসি টেস্ট বোলারের তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছেন। যেখানে রবীন্দ্র জাদেজা এখনো পর্যন্ত চারটি ইনিংস খেলে মাত্র দুটি উইকেট সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, বর্তমানে ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ড সফর করছে। স্বাগতিকদের বিরুদ্ধে ৫টি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। যার মধ্যে প্রথম তিনটি ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে। বর্তমানে ভারত ইংল্যান্ড সিরিজে ১-১ ব্যবধানে সমতা বিরাজ করছে। গতকাল থেকে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচটি ওভালের স্টেডিয়ামে শুরু হয়েছে। এর আগের টেস্ট ম্যাচে ভারত ইংল্যান্ডের কাছে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছিল। যে কারণে ভারতীয় ক্রিকেট প্রেমীরা ভেবেছিল বিরাট কোহলি সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে একাধিক পরিবর্তনের সাথে খেলতে নামবেন। বিরাট কোহলির হাতে স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিনের মতো একজন বোলার উপস্থিত থাকলেও একটি ম্যাচও সুযোগ পাননি তিনি। বিরাট কোহলি ইতিমধ্যে বিভিন্ন মাধ্যমে এই বিষয়টি নিয়ে সমালোচিত হচ্ছেন। আর এবার ইংলিশ ক্রিকেট দলের নবনির্বাচিত সহ-অধিনায়ক মঈন আলিও একই বিষয়ে কথা বললেন সংবাদমাধ্যমে।

Advertisement

#Trending

More in Cricket News