Cricket NewsIndian Cricket Team

T20 World Cup: চ্যাম্পিয়ন দলের জন্য বিপুল অর্থ পুরস্কার ঘোষণা আইসিসির! কত টাকা পাবেন জানুন

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল চলতি মৌসুমের জন্য অর্থ পুরস্কার ঘোষণা করল। পুরস্কারের অর্থ এতই বেশি যে, হঠাৎ করে শুনলে ভিমরি খেয়ে পড়তে হবে যে কাউকেই। চ্যাম্পিয়ন্স ট্রফির সাথে সাথে বিশাল অঙ্কের অর্থ পুরস্কার কবে বিজয়ী দল।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসন্ন। আন্তর্জাতিক ক্রিকেট নিয়ামক সংস্থা ইতিমধ্যে প্রস্তুতি প্রায় সেরে ফেলেছে। ইতিমধ্যে প্রত্যেকটি দেশ পৌঁছে গেছে আরব আমিরাতে। সেখানে কোয়ারেন্টাইনের সময় অতিবাহিত করে তারপরে যোগ দেবেন নেট প্র্যাকটিসে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে উত্তেজনার শেষ নেই। আবার এর মধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল চলতি মৌসুমের জন্য অর্থ পুরস্কার ঘোষণা করল। পুরস্কারের অর্থ এতই বেশি যে, হঠাৎ করে শুনলে ভিমরি খেয়ে পড়তে হবে যে কাউকেই। চ্যাম্পিয়ন্স ট্রফির সাথে সাথে বিশাল অঙ্কের অর্থ পুরস্কার কবে বিজয়ী দল।

Advertisement

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আজ অর্থ পুরস্কারের সূচি প্রণয়ন করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল ট্রফির সাথে সাথে পাবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার। এছাড়া বিশ্বকাপে রানার্স দল পাবে ৮ লক্ষ মার্কিন ডলার। শুনতে কম মনে হলেও এই অংকের পরিমাণ ভারতীয় টাকায় গিয়ে দাঁড়াবে, চাম্পিয়নস দলের জন্য প্রায় ১২ কোটি টাকা এবং রানার্স দলের জন্য ৬ কোটি টাকা। তাছাড়া সাথে সুদৃশ্য ট্রফি ঘরে তুলবে টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল। এছাড়া আরও নানা প্রকার অর্থ পুরস্কার রয়েছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে।

Advertisement

গত রবিবারের ঘোষণা অনুযায়ী ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল জানিয়েছে, ২০১৬ সালের মতো প্রত্যেকটি খেলায় বিজয়ী দলের জন্য থাকবে অর্থ পুরস্কার। অর্থাৎ প্রত্যেকটি খেলায় বিজয়ী দল বোনাস অর্থ পাবে। সেমিফাইনাল থেকে বাদপড়া দুটি দল পাবে প্রায় ৪ লক্ষ মার্কিন ডলার করে। অর্থাৎ ভারতীয় টাকায় প্রায় ৩ কোটি রুপি। এছাড়া গ্রুপ পর্যায়ে ছিটকে যাওয়া দলগুলিও প্রায় ৪০ হাজার মার্কিন ডলার করে অর্থ পুরস্কার পাবে বলে জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।


উল্লেখ্য, চলতি মাসের ১৭ তারিখ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শুরু হচ্ছে সুদূর আরব আমিরাতে। প্রাথমিক পর্বের খেলা শেষ হওয়ার পর মূল পর্বের খেলা শুরু হবে চলতি মাসের ২৪ তারিখে। মূল পর্বের প্রথম দিনে রয়েছে হাইভোল্টেজ ম্যাচ। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান ঐদিন মাঠে নামতে চলেছে।

Related Articles

Back to top button