Cricket NewsInternational Cricket

T20 World Cup: পরের বার যে ৭ টি মাঠে খেলা টি-টোয়েন্টি বিশ্বকাপ

চলতি বছর বিশ্ব চ্যাম্পিয়ন দলের ঘরের মাঠে আবারো বিশ্বকাপের আসর। দিনক্ষণ এর পাশাপাশি এবার কোন কোন ভেন্যুতে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে তাও জানিয়ে দিলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনো রেশ কাটেনি। তার মধ্যেই ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু ঘোষণা করলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। ইতিপূর্বে আয়োজক দেশ এবং বিশ্বকাপ শুরুর দিনক্ষণ জানিয়ে দিয়েছিল আইসিসি। আগামী বছর ১৬ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের আসর বসতে চলেছে। অর্থাৎ চলতি বছর বিশ্ব চ্যাম্পিয়ন দলের ঘরের মাঠে আবারো বিশ্বকাপের আসর। দিনক্ষণ এর পাশাপাশি এবার কোন কোন ভেন্যুতে বিশ্বকাপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে তাও জানিয়ে দিলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

Advertisement

অস্ট্রেলিয়ার এসসিজি, এমসিজি, অ্যাডিলেড ওভাল, গাব্বা, হোবার্টের বেলরিভ ওভাল, পার্থ স্টেডিয়াম এবং জিওলংয়ের কার্দিনিয়া পার্কে বসতে চলেছে পরবর্তী বিশ্বকাপের আসর। যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলাগুলি অনুষ্ঠিত হবে। উক্ত টুর্নামেন্টে মোট ৪৫টি ম্যাচ খেলা হবে, যার মধ্যে সেমিফাইনাল ৯ই নভেম্বর এবং ১০ই নভেম্বর যথাক্রমে এসসিজি এবং অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত হবে। এমসিজিতে ১৩ই নভেম্বর খেলা হবে বিশ্বকাপের ফাইনাল।

Advertisement

চলতি বছরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ২০২০ সালে অস্ট্রেলিয়ায় বসার কথা ছিল। কিন্তু করোনা মহামারী বাড়বাড়ন্ত হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া উক্ত আয়োজন থেকে পিছিয়ে আসে। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সুযোগ পায় ভারত। সুদূর আরব আমিরাতে বিশ্বকাপের আসর আয়োজন করে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী বিশ্বকাপের জন্য ইতিমধ্যে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত. পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্তান, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই দ্বিতীয় রাউন্ডে সরাসরি কোয়ালিফাই করে গেছে। তাছাড়া সুপার ১২-তে থাকা বাকি চার দল, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, নমিবিয়া ও স্কটল্যান্ড কোয়ালিফাই করেছে প্রথম রাউন্ডের জন্য।

Related Articles

Back to top button