Connect with us

Cricket News

Rohit- Kohli: সাংবাদিকরা সমালোচনা বন্ধ করলেই রান আসবে কোহলির ব্যাট থেকে! মন্তব্য রোহিত শর্মার

Advertisement
Advertisement

সোশ্যাল মিডিয়ার দৌলতে বর্তমানে ক্রিকেট জগতে সবচেয়ে আলোচিত বিষয় বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে সম্পর্ক নিয়ে। তাদের মধ্যে সম্পর্কের ফাটল সৃষ্টি হয়েছে, এমনটাই দাবি বিভিন্ন মাধ্যমের। তাছাড়া বিরাট কোহলির ফর্ম নিয়েও একাধিক প্রশ্ন উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এমনকি বিরাট কোহলির আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ লগ্নে এসে পৌঁছেছে এমনও দাবি করা হয়েছে। তবে সেই আশঙ্কা কার্যত ধুলিস্যাৎ করে বড় বয়ান দিলেন রোহিত শর্মা। ড্রেসিংরুমে বিরাট কোহলি এবং রোহিত শর্মা যেন এক আত্মা। বিগত কয়েক বছর ধরে লম্বা রানের ইনিংস নেই বিরাট কোহলির ব্যাট থেকে। ফলশ্রুতিতে বিভিন্ন মাধ্যমে কঠোর সমালোচিত হচ্ছেন রান মেশিন। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই সিরিজের তিন ম্যাচে মাত্র ২৬ রান সংগ্রহ করেছেন বিরাট কোহলি। আর তারপরেই একাধিক মাধ্যমে দাবি করা হয়েছে বিরাট কোহলির আন্তর্জাতিক ক্যারিয়ার নাকি সমাপ্ত হতে চলেছে।

Advertisement

এমন পরিস্থিতিতে বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে বড় মন্তব্য করলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি বলেন,”বিরাট কোহলির কনফিডেন্সের প্রয়োজন আছে বলে কি আপনার মনে হয়? মানছি বিগত দুই বছরে শতরানের ইনিংস খেলেননি বিরাট কোহলি। তারপরেও নিয়মিত পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এমন অনেক ক্রিকেটার রয়েছেন যারা সারা জীবনে একটি শতরানের ইনিংস খেলতে পারেননি। তাই বলে কি সেই ক্রিকেটার খারাপ? বিরাট কোহলি এখনো পর্যন্ত ৭০টি শতরানের ইনিংস খেলেছেন। ভাবতে পারেন, ভারতীয় দলের জন্য তার কতটা ত্যাগ রয়েছে?”

রোহিত শর্মা আরো বলেন,”বিরাট কোহলিকে নিয়ে আমার মনে হয় এবার সংবাদমাধ্যম সমালোচনা বন্ধ করা উচিত। আমিও তো নিয়মিত রান করতে পারিনা। বিরাট কোহলি নিজের দমে ভারতকে কত ম্যাচ জিতিয়েছেন তার হিসাব রেখেছেন আপনারা? যদি শুধুমাত্র শতরানের ইনিংস গুলোকেই আপনাদের মনে হয় সেরা খেলা তাহলে আপনারা খেলার কিছুই বোঝেন না বলে আমি মনে করি। আর বিরাট কোহলির কনফিডেন্সের প্রয়োজন নেই। ও নিজেই যে কোন ক্রিকেটারের জন্য কনফিডেন্স। শুধুমাত্র একটি ম্যাচ প্রয়োজন বিরাট কোহলির ফর্মে ফিরতে। আর খুব শীঘ্রই সেটি বিরাট কোহলি করে দেখাবেন। শুধুমাত্র আপনারা বিরাট কোহলির সমালোচনা বন্ধ করুন।”

উল্লেখ্য, রোহিত শর্মার এমন মন্তব্যের পর ক্রিকেটপ্রেমীদের এক অংশের মধ্যে তার জন্য সম্মান অনেকটাই বেড়ে গেছে। মাঠের বাইরে বিরাট-রোহিতকে নিয়ে যত কথা উঠুক না কেন, খেলার মাঠে তারা দুই দেহে এক আত্মা। আজ রোহিত শর্মার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবেন বিরাট কোহলি। এই সিরিজে তার ব্যাট থেকে লম্বা রানের ইনিংস আসবে বলে বিশ্বাস রেখেছেন রোহিত শর্মা।

Advertisement

#Trending

More in Cricket News