Cricket NewsInternational Cricket

Ashes 2021-22: অ্যাশেজে কোভিডের হানা! ইংল্যান্ড দলে আক্রান্ত ৪

অ্যাডিলেড টেস্টের আগে করোনা আক্রান্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ান নবনিযুক্ত অধিনায়ক প্যাট কামিন্স। যার ফলশ্রুতিতে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব এসে পড়েছে স্টিভ স্মিথের ওপর। ইংরেজ শিবিরে করোণা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলেও কোন সমস্যা হবে না সিরিজে, এমনই জানানো হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ডের তরফ থেকে।

Advertisement

বক্সিং ডে তে শুরু হয়েছে অ্যাশেজের তৃতীয় টেস্ট। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে মেলবোর্নের গ্রাউন্ডে চলছে সিরিজের তৃতীয় টেস্ট। ইতিপূর্বে প্রথম দু’টি টেস্ট ম্যাচে লজ্জাজনকভাবে পরাজিত হয়েছে ইংল্যান্ড। তৃতীয় টেস্ট ম্যাচেও বেহাল অবস্থা ইংরেজ বাহিনীর। তার মধ্যে আবার মহা আতঙ্ক! ইংরেজ শিবিরে করোনা আক্রান্ত হলেন চার ব্যক্তি। অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচের দ্বিতীয় দিনে ইংল্যান্ড শিবির থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। ইংল্যান্ড শিবিরে দুইজন স্টাফ এবং তাদের পরিবার করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার পরেই নিভৃতবাসে পাঠানো হয়েছে। তাঁরা মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড ছেড়ে বেরিয়ে গিয়েছেন।

Advertisement

অস্ট্রেলিয়ার শিবিরে খবর গিয়েছিল যে, ইংল্যান্ডের দুই স্টাফ এবং তাদের পরিবার করোনা আক্রান্ত হয়েছেন। যদিও এই খবর পাওয়ার পূর্বে সেই চার ব্যক্তিকে আইসোলেশনে পাঠিয়েছে ইংল্যান্ড শিবির। তাছাড়া পুরো ইংল্যান্ড দলের ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। প্রত্যেকে সুস্থ আছেন বলে জানানো হয়েছে ইংল্যান্ড শিবির থেকে। তাছাড়া ইংল্যান্ড ক্রিকেট দলের পিসিআর পরীক্ষাও হবে। দুই দলই বাড়তি সতর্কতা অবলম্বন করবে।

Advertisement

ইতিপূর্বে অ্যাডিলেড টেস্টের আগে করোনা আক্রান্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ান নবনিযুক্ত অধিনায়ক প্যাট কামিন্স। যার ফলশ্রুতিতে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব এসে পড়েছে স্টিভ স্মিথের ওপর। ইংরেজ শিবিরে করোণা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলেও কোন সমস্যা হবে না সিরিজে, এমনই জানানো হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ডের তরফ থেকে। ঐতিহ্যবাহী এই সিরিজ চলবে নির্দিষ্ট সূচি অনুযায়ী। বর্তমানে করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের দাপট পুরো বিশ্ব জুড়ে। তবে আমেরিকা, ইউরোপ এবং অস্ট্রেলিয়ায় এর প্রভাব অত্যাধিক পরিমাণে বেশি। সম্প্রতি এশিয়া মহাদেশের নতুন প্রজাতির করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। আর করোনা ভাইরাসের এই নতুন প্রজাতিকে তৃতীয় ঢেউ বলে মনে করছেন চিকিৎসকরা।

Related Articles

Back to top button