Connect with us

Cricket News

Rohit Sharma: ভবিষ্যতে এই ৩ ক্রিকেটার হতে পারেন ভারতীয় দলের নেতা! জানালেন রোহিত শর্মা

Advertisement
Advertisement

অধিনায়ক পর্ব নিয়ে ভারতের ক্রিকেট এখন উত্তপ্ত। সম্প্রতি ভারতীয় ক্রিকেটে তিন ফরম্যাটেই অধিনায়ক পরিবর্তন ঘটেছে। বিরাট কোহলিকে সরিয়ে তার স্থানে ভারতীয় দলের নেতা হয়েছেন রোহিত শর্মা। তবে বর্তমানে রোহিত শর্মার বয়স প্রায় ৩৪, এই বয়সে যেখানে ক্রিকেটাররা অবসরের পরিকল্পনা করেন সেই সময় তিনি ভারতীয় দলের অধিনায়ক পদ গ্রহণ করেছেন। তবে তার স্থায়িত্ব যে বেশি দিন হবে না সেটি ইতিমধ্যে স্পষ্ট করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তাই রোহিত শর্মাকে সামনে রেখে ভারতীয় ক্রিকেট বোর্ড এখন নতুন অধিনায়কের খোঁজে নিমগ্ন। রোহিতের পরবর্তীকালে ভারতীয় দলের দায়িত্ব সামলাবেন কে? এই প্রশ্নের উত্তর খুঁজতে মরিয়া ভারতীয় ক্রিকেট বোর্ড।

এমন পরিস্থিতিতে এই প্রশ্নের উত্তর দিয়েছেন স্বয়ং রহিদ শর্মা। আগামীতে ভারতীয় দলের দায়িত্ব নিতে সক্ষম এমন একজন কিংবা দুইজন নয় বরং তিন জন ক্রিকেটারের নাম উল্লেখ করেছেন রোহিত শর্মা। তার পছন্দের তালিকায় সর্ব প্রথম ক্রিকেটার হিসেবে রয়েছেন কে এল রাহুল। বর্তমানে কে এল রাহুল রোহিত শর্মার ডেপুটি হিসেবে ক্রিকেটের তিন ফরমেটেই দায়িত্ব পালন করছেন। রোহিত শর্মার পছন্দের তালিকায় দ্বিতীয় বিকল্প হিসেবে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ। কে এল রাহুলের অবর্তমানে বর্তমানে ভারতীয় দলের সহ-অধিনায়ক হিসেবে কাজ করছেন তিনি। এছাড়া তৃতীয় বিকল্প হিসেবে রোহিত শর্মার পছন্দের তালিকায় রয়েছেন ভারতীয় পেস বোলার জসপ্রীত বুমরাহ। আসন্ন শ্রীলঙ্কা সিরিজে রোহিত শর্মার ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন।

বর্তমানে রোহিত শর্মা ভারতীয় দলের হয়ে ক্রিকেটের তিন ফরম্যাটে অধিনায়কত্ব করছেন। তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে ভারত। এছাড়া তার নেতৃত্বে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ভারতীয় প্রিমিয়ার লিগ পাঁচবার শিরোপা জয় করেছেন মুম্বাই ইন্ডিয়ান্স। এদিকে আগামী দিনের জন্য ভারতীয় দলের অধিনায়ক হিসেবে পছন্দের ক্রিকেটারদের মধ্যে দুজন রয়েছেন, যারা ভারতীয় প্রিমিয়ার লিগে দলকে নেতৃত্ব দিচ্ছেন। কে এল রাহুলকে লখনউ সুপার জায়েন্টসের নেতৃত্ব দিতে দেখা যাবে এবং ঋষভ পন্থ দেবেন দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব।

Advertisement

#Trending

More in Cricket News