Connect with us

Cric Gossip

Aakash Chopra: ‘আমার মতে মোহাম্মদ সিরাজ প্লেয়ার অফ দ্যা ম্যাচ’, বললেন আকাশ চোপড়া

Advertisement
Advertisement

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া তার ইউটিউব চ্যানেলে ভারত ইংল্যান্ড ম্যাচ পর্যালোচনা করতে গিয়ে এমন উক্তি করে। ভারত ইংল্যান্ডের মধ্যকার ৫টি টেস্ট ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১৫১ রানে পরাজিত করেছে ভারত। যেটি লর্ডসের স্টেডিয়ামে রেকর্ডসংখ্যক রানে জয় ভারতের। কপিল দেব, মহেন্দ্র সিং ধোনির পর তৃতীয় অধিনায়ক হিসেবে লর্ডসের স্টেডিয়ামে ইংল্যান্ডকে পরাজিত করলেন বিরাট কোহলি। আর এই ইতিহাস তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে ভারতীয় পেস লাইনআপ। সিরিজের দুটি টেস্ট ম্যাচে ৪০টি উইকেট তুলে নিয়েছে ভারতীয় পেস বোলাররা। যেটি ভারতীয় ক্রিকেটের জন্য আরেকটি ইতিহাস।

Advertisement

ভারতীয় প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া ইউটিউব চ্যানেলে বলেন, ভারতীয় দলের প্রত্যেক সদস্যের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। প্রত্যেকে নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছেন। কিন্তু আমার মতে দ্বিতীয় টেস্টে প্লেয়ার অফ দ্যা ম্যাচ ছিল মোহাম্মদ সিরাজ। ও এমনভাবে বোলিং করত দেখে মনে হতো প্রত্যেক বলে উইকেট তুলে নেওয়ার ক্ষমতা রাখে। প্রথম ইনিংসে রান একটু বেশি খরচ করলেও দ্বিতীয় ইনিংসে কৃপণতার চরম সীমানায় পৌঁছেছেন মোহাম্মদ সিরাজ। দুটি ইনিংস মিলিয়ে ইংরেজদের কুড়ি উইকেটের মধ্যে আটটি দখল করেছেন মোহাম্মদ সিরাজ। এমনকি ম্যাচের শেষ দুটি উইকেটও মোহাম্মদ সিরাজের নামে।

উল্লেখ্য, মোহাম্মদ সিরাজ তার জীবনে এই নিয়ে ৭টি টেস্ট ম্যাচ খেললেন। মাত্র সাতটি টেস্ট ম্যাচ খেলে তার উইকেট সংগ্রহের সংখ্যা ২৭টি। কে এল রাহুল ইংল্যান্ড সফরে দুর্দান্ত ফর্মে আছেন। ইতিমধ্যে ১২৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। অন্যদিকে জসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সামির অনবদ্য জুটিতে ভারতের খাতায় যুক্ত হয়েছিল ৮৯টি মূল্যবান রান। যার উপর ভর করে ভারত ২৯৮ রানে ডিক্লেয়ার ঘোষণা করে। অবাক করার বিষয় হলো এটি, এর আগে ভারতীয় অধিনায়ক হিসেবে লর্ডসের স্টেডিয়ামে কেউ ডিক্লিয়ার ঘোষণা করেননি। ভারতীয় পেস বোলারের সামনে মাত্র ১২০ রানে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায়।

Advertisement

#Trending

More in Cric Gossip