Cricket NewsIndian Cricket TeamInternational Cricket

Axar Patel: শেষ ম্যাচে বাজিমাত অক্ষর প্যাটেলের! নিজেই জানালেন সাফল্যের আসল কারণ

ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল গতকালকের ম্যাচে দুর্দান্ত সাফল্য পেয়েছেন। তিনি ব্যক্তিগত তিন ওভার বোলিং করে মাত্র ৯ রানের বিনিময়ে মূল্যবান তিনটি উইকেট দখল করেন।

Advertisement

গতকাল কলকাতার ইডেন গার্ডেন্সে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে ৭৩ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে। গতকাল ইডেনের মাঠে স্পিনারের রমরমা চলেছে। নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যান্টনার ব্যক্তিগত ৩টি উইকেট উইকেট দখল করেন গত কালকের ম্যাচে। এদিকে ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল গতকালকের ম্যাচে দুর্দান্ত সাফল্য পেয়েছেন। তিনি ব্যক্তিগত তিন ওভার বোলিং করে মাত্র ৯ রানের বিনিময়ে মূল্যবান তিনটি উইকেট দখল করেন। নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডার একাই চূর্ণ করেন অক্ষর প্যাটেল। একে একে ড্যারিল মিচেল, মার্ক চ্যাপম্যান ও গ্লেন ফিলিপসকে প্যাভিলিয়নে ফেরান তিনি।

Advertisement

ম্যাচ সেরা অক্ষর প্যাটেল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে বলেন, “এখন আমি বল করতে গিয়ে ব্যাটসম্যানদের চেয়ে এক ধাপ এগিয়ে থাকার চেষ্টা করি। আগে ব্যাটসম্যান মারার চেষ্টা করলে আমি বলের গতি বাড়িয়ে দিতাম। কিন্তু এখন আমি গতির তারতম্য করি। গতি বাড়িয়ে আবার গতি কমিয়ে বল করার চেষ্টা করি। আর তার জন্যই আজকের ম্যাচে আমার সফল বোলিং স্পেল শেষ হয়েছে। উইকেট থেকেও দারুন সাহায্য পেয়েছি। তবে ইংল্যান্ড সিরিজ়ে ২৭ উইকেট পাওয়ার পর থেকেই আমার আত্মবিশ্বাস বেড়ে গেছে।”

Advertisement

ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে। আগামীতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। তার জন্য অক্ষর প্যাটেলকে বাদ দিয়ে দল সাজাবে ভারতীয় শিবির। মাঠে আবার দেখা যাবে অজিঙ্কা রাহানে, বিরাট কোহলিদের। রবিবার কলকাতার ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন সময়ে লাল বলে অনুশীলন করতে দেখা গেছে মোহাম্মদ সিরাজকে। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ না হলেও রাজ করবেন টেস্ট ম্যাচে। মোহাম্মদ সিরাজ মনে করেন, অনুশীলন তার সাফল্যের একমাত্র চাবিকাঠি। অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে বাবাকে হারান তিনি। তারপর একের পর এক টেস্ট ম্যাচে আগুনঝরা বোলিং দেখা গেছে তার নিকট থেকে।

Related Articles

Back to top button