Cricket NewsIndian Cricket Team

Virat-Rohit: বিরাটের সিংহাসনে রোহিতের অধিষ্ঠান, নিউজিল্যান্ড সিরিজের একাধিক চমক ভারতের

আগামী ১৭ তারিখ থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। সেই উদ্দেশ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ইতিমধ্যে ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ভারতীয় দলে রয়েছে একাধিক পরিবর্তন এবং একাধিক চমক।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে থেকে বাড়ি ফিরতে হয়েছে ভারতকে। বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচে লজ্জাজনকভাবে হেরেছিল ভারত। যার ফলশ্রুতিতে দীর্ঘ ৯ বছর পর সেমিফাইনাল খেলা থেকে বঞ্চিত হয়েছে বিরাট বাহিনী। লক্ষ্য এখন ২০২২ অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। যার জন্য এখন থেকে ভারতীয় দল নিজেদের লক্ষ্য স্থির করতে চায়। আগামী ১৭ তারিখ থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। সেই উদ্দেশ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ইতিমধ্যে ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। যেখানে ভারতীয় দলে রয়েছে একাধিক পরিবর্তন এবং একাধিক চমক।

Advertisement

প্রথমত, আসন্ন নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দলের হয়ে সংক্ষিপ্ত ওভারে অধিনায়কত্ব করতে চলেছেন রোহিত শর্মা। সাথে সহকারি অধিনায়কের দায়িত্ব পালন করবেন কে এল রাহুল। নিউজিল্যান্ড সিরিজ থেকে বাদ পড়েছেন বিরাট কোহলি রবীন্দ্র জাদেজা সহ একাধিক নামী ক্রিকেটার। সূত্রের খবর, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচেও দলে না থাকতে পারেন বিরাট কোহলি। সেক্ষেত্রে দলের সুযোগ পেতে পারেন তরুণ উদীয়মান ক্রিকেটার পৃথ্বী শ। তাছাড়া নিউজিল্যান্ড সিরিজে তরুণ ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার, হর্ষল প্যাটেল, আবেষ খানের মতো তরুণ ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন। তাছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন ভারতের অন্যতম সেরা স্পিনার যুজবেন্দ্র চাহাল।

Advertisement

দেখে নিন নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্সর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

উল্লেখ্য, বিরাট কোহলিকে বর্তমানে কিছুদিনের জন্য বিশ্রাম দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। মনে করা হচ্ছে তিনি শুধুমাত্র টেস্ট ক্রিকেটে ভারতের হয়ে অধিনায়কত্ব করবেন। ওডিআই এবং টি-টোয়েন্টি ম্যাচের অধিনায়কত্ব পেতে চলেছেন রোহিত শর্মা। সে ক্ষেত্রে দলের হয়ে সহ-অধিনায়কত্ব করতে পারেন ক্লাসিক ব্যাটসম্যান কে এল রাহুল।

Related Articles

Back to top button