Cricket NewsIndian Cricket Team

Sourav Ganguly: রবিবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আগে ইডেন পরিদর্শনে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে ইডেন গার্ডেন্সে। সেই নিয়ে কলকাতার মানুষের মধ্যে উত্তেজনার শেষ নেই। ইতিমধ্যেই খেলার সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। কাল মাঠে খেলা চলাকালীন যে টান টান উত্তেজনা থাকবে তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

রবিবার দু’বছর পর ইডেনে অনুষ্ঠিত হতে চলেছে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। এই ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে ইডেন গার্ডেন্সে। সেই নিয়ে কলকাতার মানুষের মধ্যে উত্তেজনার শেষ নেই। ইতিমধ্যেই খেলার সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে। কাল মাঠে খেলা চলাকালীন যে টান টান উত্তেজনা থাকবে তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

ইতিমধ্যেই ভারত-নিউজিল্যান্ড ঘরোয়া টি-টোয়েন্টি সিরিজের দুটো ম্যাচে জয় পেয়েছে ভারত। হিসেব মতো এই সিরিজে জিতে গিয়েছে ভারত। তবে সিরিজের শেষ ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে জয় দিয়েই শেষ করতে চাইবে টিম ইন্ডিয়া। এই সিরিজের শেষ ম্যাচে রাহুল-রোহিত জুটিকে হাসিমুখেই ট্রফি নিতে দেখতে চান কলকাতাবাসী।

Advertisement

দু’বছর পর ইডেনে ৭০% দর্শক নিয়ে অনুষ্ঠিত হচ্ছে খেলা। রবিবার তিনটি সিটে বসার পর একটি সিট ফাঁকা রেখে আবার তিনজন বসতে পারবেন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার ইডেনে থাকছে একাধিক আকর্ষণ। ইডেন গার্ডেন্স লাগানো হয়েছে গোগো লাইট, ডিজে। এছাড়াও সমস্ত দর্শকদের থার্মাল চেকিং পদ্ধতির মধ্য দিয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে। যেহেতু সমস্ত ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকবেন সেজন্য তা পরিদর্শন করার উপর আলাদাভাবে গুরুত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে শিশিরের জন্য ক্রিকেটাররা খেলার সময় যাতে খুব একটা সমস্যায় না পড়েন তার জন্য পিচ কিউরেটাররা অ্যান্টি ডিউ স্প্রে দিচ্ছেন বারবার।

শনিবার দুই দলই চাটার্ড ফ্লাইটে রাঁচি থেকে কলকাতায় চলে আসছে। এদিন তাদের আলাদা করে কোনো অনুশীলন থাকছে না বলেই জানা গিয়েছে। তারা কলকাতায় এসেই সোজা হোটেলে গিয়ে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে প্রবেশ করবেন। এমনকি এও জানা গিয়েছে রবিবার দুই দলের ক্রিকেটারদের ইডেন গার্ডেন্সের ১৭ নম্বর গেট দিয়ে সোজা মাঠে গ্রিন করিডোরের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে। অন্যদিকে মাঠ থেকে সোজা ড্রেসিংরুমে গ্রিন করিডোরের মাধ্যমেই তারা যাবেন। ক্রিকেটারদের সুরক্ষার জন্য ড্রেসিংরুমকেও জৈব সুরক্ষার বলয়ের মধ্যে রাখা হয়েছে।

এই প্রসঙ্গে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া জানান, এবছর একটু অন্যভাবে আয়োজন করা হচ্ছে ম্যাচ। একদিকে জৈব সুরক্ষা বলয়ে থাকবেন ক্রিকেটাররা, অন্যদিকে দর্শকদের প্রবেশের অনুমতি সব মিলিয়ে একটু অন্যভাবে আয়োজন করা হয়েছে বলেই জানিয়েছেন সিএবি প্রেসিডেন্ট। জৈব সুরক্ষা বলয় থেকে মাঠে আসার একেবারে আলাদা জায়গা তৈরি করা হয়েছে ক্রিকেটারদের জন্য। নিরাপত্তার জন্য পুলিশের সাথেও ব্যবস্থাপনা নিয়ে কথা বলা হয়েছে বলেই জানিয়েছেন।

রবিবার ইডেন গার্ডেন্সে ম্যাচের আগে প্রস্তুতি তুঙ্গে। শুক্রবার দুপুরে মাঠ পরিদর্শন করে এসেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ইডেন গার্ডেন্সের পিচ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি জানান, ইডেনের পিচ বরাবরই ভালো। প্রস্তুতিও ভালোই চলছে। ইতিমধ্যেই সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে বলেই জানিয়েছেন তিনি। এরপরে ভারতীয় দলের নতুন হেড কোচ রাহুল দ্রাবিড় ও টি-টোয়েন্টির নতুন অধিনায়ক রোহিত শর্মার কথা জিজ্ঞাসা করা হলে তিনি অল্প ভাষায় উত্তর দেন, তিনি আশা করছেন তারা একসাথে ভালোই খেলবে।

বিসিসিআই প্রেসিডেন্টের আগে শুক্রবার দুপুরে ইডেন গার্ডেন্সের ব্যবস্থাপনা পরিদর্শনে গিয়েছিলেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। সমস্ত ব্যবস্থাপনা পরিদর্শনের পর তিনি সংবাদমাধ্যমকে জানান, রবিবার সমস্ত দর্শকদের সিএবির তরফ থেকে স্টেডিয়ামে ঢোকার আগে স্যানিটাইজার ও মাস্ক দেওয়া হবে। সমস্ত প্রোটোকল মেনে তবেই দর্শকদের স্টেডিয়ামে ঢোকার অনুমতি দেওয়া হবে। নিরাপত্তার দিক দিয়েও করাকরি থাকবে এদিন।

Related Articles

Back to top button